BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

হাজার লোকের জমায়েত, শিকেয় দূরত্ববিধি, অর্জুন সিংয়ের মিছিল আটকাল পুলিশ

Published by: Sucheta Sengupta |    Posted: August 30, 2020 1:41 pm|    Updated: August 9, 2021 5:52 pm

Police stopped rally of Arjun Sing at Nimta, TMC stages protest at Girish Park

.রূপায়ণ গঙ্গোপাধ্য়ায় ও ব্রতদীপ ভট্টাচার্য: ফের বিজেপির কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগে উত্তপ্ত উত্তর ২৪ পরগনার নিমতা এলাকা। আজ বারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের (Arjun Sing) একটি মিছিলে পুলিশের বাধা ঘিরে নতুন করে অশান্তি বাঁধে। পুলিশের অভিযোগ, দুর্গানগরের ওই এলাকায় অর্জুন সিংয়ের মিছিলে যোগ দিতে প্রায় হাজার দুয়েক মানুষ ভিড় করেছিলেন। অনেকের মুখেই ছিল না মাস্ক। সামাজিক দূরত্ববিধি বজায়েরও কোনও বালাই ছিল না। ফলে এই মিছিল শুরুর আগেই আটকে দেয় পুলিশ। অর্জুন সিংয়ের অভিযোগ, এভাবে রাজ্যের বিভিন্ন প্রান্তে বিজেপির কর্মসূচিতেই বেছে বেছে বাধা দেওয়া হচ্ছে।

গত রবিবার নিমতায় রাজ্য বিজেপির (BJP) তরফে চা-চক্রের আয়োজন করা হয়েছিল। কিন্তু তার আগে শনিবার সন্ধে নাগাদই সেই মঞ্চ ভাঙচুর করা হয়। অভিযোগের তির ছিল তৃণমূলের বিরুদ্ধে। তা নিয়েও তীব্র প্রতিক্রিয়া দিয়েছিলেন রাজ্য বিজেপির নেতারা। ওই ঘটনার প্রতিবাদে আজ দুর্গানগর পোস্ট অফিস থেকে নিমতা থানা পর্যন্ত মিছিলের ডাক দেন বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং।

[আরও পড়ুন: গেরুয়া শিবিরে ফের ভাঙন, তৃণমূলে যোগ রাজ্যের অন্তত ৫০০ বিজেপি কর্মীর]

কিন্তু সকালে মিছিল শুরুর আগেই ভিড় দেখে তা আটকে দেয় পুলিশ। তাদের স্পষ্ট বক্তব্য, করোনা আবহে এভাবে এতজন জমায়েত নিষিদ্ধ। এমনকী সেপ্টেম্বর থেকে আনলক – ৪’এর যে গাইডলাইন দেওয়া হয়েছে, তাতেও ১০০ জনের বেশি জমায়েতে ছাড় দেওয়া হয়নি। তাই মিছিলে অনুমতি দেওয়া যাবে না। পুলিশ মিছিল আটকাতে গেলে বিজেপি কর্মীদের সঙ্গে ধস্তাধস্তি হয় বলে খবর। পুলিশি বাধার মুখে পড়ে ক্ষুব্ধ বিজেপি সাংসদ অর্জুন সিং। তাঁর প্রতিক্রিয়া, এভাবেই বিজেপির সব কাজে বাধা দেওয়া হচ্ছে। রাজনৈতিকভাবে পিছিয়ে পড়ায় তৃণমূল এসব করছে। একুশে এর জবাব দেবেন মানুষ। পরে নিমতা থানায় গিয়ে তাঁর নেতৃত্বে ডেপুটেশন জমা দেন বিজেপি কর্মী, সমর্থকরা।

[আরও পড়ুন: জগদ্দলে ফের শুটআউট, ভিড়ে ঠাসা রাস্তার মাঝেই খুন কিশোর]

পরে দুপুরের দিকে অর্জুন সিং গিরিশ পার্কে অ্যাম্বুল্যান্স উদ্বোধন করতে গিয়েও তৃণমূল কর্মী, সমর্থকদের বাধার মুখে পড়েন। সেন্ট্রাল অ্যাভিনিউর দু’ধারে দাঁড়ানো তৃণমূল কর্মীরা কালো পতাকা দেখান তাঁকে। এরপর বিজেপি-তৃণমূল সমর্থকদের মধ্যে দফায় দফায় হাতাহাতি হয়। অর্থাৎ আজ দিনভর কর্মসূচি পালনে বাধা পেলেন বারাকপুরের বিজেপি সাংসদ।

দেখুন ভিডিও: 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে