BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

বাজারের নামে জমায়েত, রাজ্যবাসীকে ঘরবন্দি করতে ফর্দ হাতে রাস্তায় সিভিক ভলান্টিয়ার

Published by: Tiyasha Sarkar |    Posted: March 30, 2020 8:54 pm|    Updated: March 30, 2020 8:54 pm

An Images

ধীমান রায়, কাটোয়া: যেমন করেই হোক লকডাউন সফল করতে হবে। ঘরমুখী করতে হবে সাধারণ নাগরিকদের। সেই কারণে অভিনব উদ্যোগ নিল পূর্ব বর্ধমান জেলার মন্তেশ্বর থানার পুলিশ। তাঁদের নির্দেশে এলাকাবাসীদের ঘরে বন্দি রাখতে এবার বাজারের ব্যাগ হাতে তুলে নিয়েছেন সিভিক ভলান্টিয়াররাই। বাড়ি বাড়ি গিয়ে তাঁরাই খবর নিচ্ছেন কার কী প্রয়োজন। এরপর ফর্দ মিলিয়ে পৌঁছে দিচ্ছেন সামগ্রী।

লকডাউন সত্ত্বেও বিভিন্ন জায়গায় থেকে অকারণ জমায়েতের ছবি উঠে আসছে প্রতিদিন। পুলিশের কড়া নজরদারিতে তা অনেকটা নিয়ন্ত্রণে এলেও ১০০ শতাংশ আয়ত্তে আসেনি পরিস্থিত। তাই অনেক ভাবনা চিন্তা করে এক উপায় খুঁজে বার করেছেন পুলিশ আধিকারিকরা। নিজেরাই এলাকার প্রতিটি বাড়িতে গিয়ে কী কী প্রয়োজন তা খোঁজখবর নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে সিভিক ভলান্টিয়ারদের। ওষুধ থেকে মুদিখানা, ফর্দ মিলিয়ে সব কিছুই তাঁরা পৌঁছে দিচ্ছেন বাড়িতে। লক্ষ্য একটাই, এলাকাবাসীরা যাতে বাড়ি থেকে বের না হন।

[আরও পড়ুন: শেওড়াফুলির করোনা আক্রান্তের দুর্গাপুর-বাঁকুড়া ভ্রমণ, আতঙ্কে ভিনজেলার বাসিন্দারাও]

পুলিশের এই উদ্যোগে যার পর নাই খুশি এলাকার একাকী বৃদ্ধ-বৃদ্ধারা। কারণ, পরিচারিকারা ছুটিতে তাই এই মূহূর্তে খাদ্যসামগ্রী হাতে তুলে দেওয়ার মতো কেউ নেই। মন্তেশ্বরের এক পুলিশ অফিসার বলেন, “লকডাউনকে একশো শতাংশ সফল করতেই আমরা এই উদ্যোগ নিয়েছি। বাড়ি বাড়ি গিয়ে টাকা নিয়ে তাঁদের প্রয়োজন মত মালপত্র কিনে পৌঁছে দেওয়া হচ্ছে তাঁদের বাড়িতে।”
ছবি: জয়ন্ত দাস।

[আরও পড়ুন: তেহট্টর রোগী থেকে সংক্রমণের আশঙ্কা, মুর্শিদাবাদের যুবককে হোমে আইসোলেশনে পাঠাল পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement