BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

বারাসতের বিজেপি প্রার্থীকে মানতে নারাজ, পোস্টার দিয়ে বিরোধিতায় সরব কর্মীরা

Published by: Sucheta Sengupta |    Posted: March 26, 2019 12:54 pm|    Updated: April 20, 2019 5:22 pm

An Images

ব্রতদীপ ভট্টাচার্য, বারাসত: বসিরহাটের পর এবার হাবড়াতেও বিজেপি প্রার্থীর বিরুদ্ধে পোস্টার পড়ল। দলের কেন্দ্রীয় নেতৃত্বের সিদ্ধান্তের বিরোধিতা করে পোস্টার দিয়েছেন বিজেপি-র নিচুতলার কর্মীরাও৷ বারাসত লোকসভা কেন্দ্রের প্রার্থী মৃণালকান্তি দেবনাথের বদলে সাংগঠনিক জেলা সভাপতি প্রদীপ বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী দেওয়ার দাবি তুলেছেন তাঁরা৷ এমনকী ওই পোস্টারে প্রার্থীকে ‘পাগল’ বলেও উল্লেখ করা হয়েছে।সাতসকালে হাবড়ার স্টেশন চত্বরে ওই পোস্টার চোখে পড়ায় স্বাভাবিকভাবেই ব্যাপক শোরগোল শুরু হয়ে যায়। এই পোস্টারকে হাতিয়ার করে বিজেপির দলীয় কোন্দলকে তুলে ধরেছে শাসকদল। পালটা অন্তর্দ্বন্দ্বের তথ্য উড়িয়ে এটিকে শাসকদলের চক্রান্ত বলে দাবি করছে বিজেপির জেলা নেতৃত্ব।

                                                  [ আরও পড়ুন : ভোট কিনতে মদ নয়, কমিশনের নির্দেশে বন্ধ কয়েকশো ওয়াইন শপ]

বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পরই উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাটের প্রার্থী সায়ন্তন বসুর বিরুদ্ধে পোস্টার ঘোরাফেরা করতে শুরু করে সোশ্যাল মিডিয়ায়। সেখানে বহিরাগত প্রার্থীকে ভোট না দেওয়ার কথা লেখা ছিল। সেই পোস্টারে বিজেপির দলীয় প্রতীকও দেখা যায়। তার কয়েকদিন পরই এবার বারাসত লোকসভা কেন্দ্রের প্রার্থী বিরুদ্ধ পোস্টার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। হাবড়া স্টেশন-সহ বেশ কয়েকটি এলাকায় পোস্টারটি দেখা যায়। তাতে স্পষ্ট বিজেপির দলীয় প্রতীক রয়েছে। তাতে স্পষ্ট উল্লেখ, ‘বারাসত লোকসভা কেন্দ্রের জেলা সভাপতি প্রদীপ বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী হিসাবে চাই। দলীয় কর্মী না হলে সব ভোট নোটা-য় যাবে।’ এমনকী দলে যাকে প্রার্থী হিসাবে বেছে নিয়েছে, সেই মৃণালকান্তি দেবনাথকে ‘পাগল’ বলেও উল্লেখ করা হয় এই পোস্টারে। বারাসত সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক তুহিন মণ্ডলের বক্তব্য, “এ ধরনের পোস্টার ষড়যন্ত্র। বিজেপির দলের অনুশাসন রয়েছে। এটা আমাদের কর্মীরা করেনি। একই রকম পোস্টার বসিরহাটেও দেখা গিয়েছে। অন্য জেলাতেও এসব দেখা যাচ্ছে। সব ক’টি পোস্টারের ধরন একইরকম। শুধু ছবি আলাদা। লেখার অক্ষরগুলিও এক। স্পষ্ট বোঝা যাচ্ছে এই পোস্টারগুলি কোনও এক জায়গায় বানানো হয়েছে।” 

                                                  [ আরও পড়ুন : দেড় মাস পরেও মেলেনি কেন্দ্রের সাহায্য, ক্ষুব্ধ পুলওয়ামায় শহিদদের পরিবার]

রাজনীতির জগতে পরিচিত মুখ না হলেও বারাসত লোকসভা কেন্দ্রের বিজপি প্রার্থী মৃণালকান্তি দেবনাথ গত দু’বারের সাংসদ কাকলি ঘোষ দস্তিদারকে জোর টক্কর দেবেন বলে আশাবাদী গেরুয়া শিবির। আর শাসকদলের দাবি, বিজেপির অখ্যাত প্রার্থীকে গতবারের চেয়েও বেশি ব্যবধানে হারাবেন ডাঃ কাকলি ঘোষ দস্তিদার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement