BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফিরিয়েছে সরকারি হাসপাতাল! রাস্তায় সন্তানের জন্ম দিল দুর্গাপুরের তরুণী

Published by: Tiyasha Sarkar |    Posted: July 19, 2020 5:05 pm|    Updated: July 19, 2020 5:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কাঠগড়ায় সরকারি হাসপাতাল। এবার এক অন্তঃসত্ত্বা তরুণীকে ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠল দুর্গাপুর (Durgapur) মহকুমা হাসপাতালের বিরুদ্ধে। পরে রাস্তায় সন্তান প্রসব করেন ওই মহিলা। ঘটনাটি প্রকাশ্যে আসতেই হাসপাতালের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন স্থানীয়রা।

জানা গিয়েছে, পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের বাসিন্দা ওই তরুণীর নাম পুজা সাউ। প্রসব যন্ত্রণা শুরু হওয়ায় দিদা তিথি গোস্বামী ওই তরুণীকে নিয়ে যান দুর্গাপুর মহকুমা হাসপাতালে। বৃদ্ধার অভিযোগ, তরুণীকে ভরতি নিতে অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ। কারণ হিসেবে কর্তৃপক্ষ জানায় যে, কিছুক্ষণ আগেই এক রোগীর পরিবারের দ্বারা তাঁরা হেনস্তার শিকার হয়েছেন, তাই আর কাউকে ভরতি নেওয়া হবে না। এরপর একাধিকবার তিথিদেবী বোঝানোর চেষ্টা করলেও, কেউ তাঁর কথা শোনেননি বলেই অভিযোগ। অগত্যা নাতনিকে নিয়ে অন্য হাসপাতালে যাওয়ার চেষ্টা করেন ওই বৃদ্ধা। পথে মহকুমাশাসকের অফিসের সামনের রাস্তায় প্রসব করেন পুজাদেবী। বিষয়টি নজরে পড়তেই ভিড় হয়ে যায় সেখানে। খবর যায় খোদ মহকুমা শাসকের কাছে।

durgapur-hospital

[আরও পড়ুন:  নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে হাজির করোনা রোগী! প্রৌঢ়ের কীর্তিতে হতবাক স্থানীয়রা]

এরপর মহকুমাশাসকের উদ্যোগে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভরতি করা হয় ওই তরুণী ও সদ্যোজাতকে। এখন সুস্থ রয়েছে দুজনেই। তরুণীর দিদা ও মহকুমা শাসক অনির্বাণ কোলে দু’জনেই জানিয়েছেন যে, আপাতত মা ও শিশু ভাল রয়েছে। তবে সরকারি হাসপাতালে রোগীদের সঙ্গে এহেন আচরণে ফের প্রশ্ন উঠছে স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে। যদিও এ বিষয়ে মুখ খোলেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

[আরও পড়ুন:  ‘একটা ফোনেই পুজোয় উপোস করা মেয়েটা ধর্ম পালটে জঙ্গি’, প্রজ্ঞার কার্যকলাপে স্তম্ভিত মা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement