Advertisement
Advertisement

Breaking News

bread price hike

আমজনতার চিন্তা বাড়িয়ে পাউরুটির মূল্যবৃদ্ধি, নতুন দাম কত ?

চার বছর পর বাড়ছে পাউরুটির দাম।

Price of bread will be hiked from 30 January in Bengal
Published by: Paramita Paul
  • Posted:January 29, 2022 7:56 pm
  • Updated:January 29, 2022 8:04 pm

গোবিন্দ রায়: দাম বেড়েছে কাঁচামালের। এমনকী, প্যাকিং করার সামগ্রীরও দাম ঊর্ধ্বমুখী। তাই রবিবার থেকে রাজ্যে দাম বাড়ছে পাউরুটির। এর আগে ২০১৮ সালে শেষবার পাউরুটির দাম বেড়েছিল রাজ্যে। কতটা বাড়ছে দাম? এবার থেকে পাউরুটি কিনতে কত টাকা খরচ করতে হবে?

রবিবার থেকে প্রতি ৪০০ গ্রাম পাউরুটির (Bread Price Hike) দাম বাড়ছে ৪ টাকা। এই পাউরুটির দাম আগে ছিল ২৮ টাকা। এবার ৩২ টাকা দিয়ে কিনতে হবে সেই পাউরুটি। আর প্রতি ২০০ গ্রাম পাউরুটির দাম বাড়ছে ২ টাকা। আগে এর দাম ছিল ১৮ টাকা। এবার যা বেড়ে দাঁড়াবে ২০ টাকা। ১০০ গ্রাম ওজনের চার পিসের পাউরুটির দাম দাঁড়াচ্ছে ৩০ টাকা। ৩০ জানুয়ারি থেকে নতুন দামে কিনতে হবে পাউরুটি।

Advertisement

[আরও পড়ুন: ‘বিজেপির রাজ্য সভাপতি ভাল’, সুকান্ত মজুমদারের প্রশংসায় পঞ্চমুখ অনুব্রত মণ্ডল]

এ প্রসঙ্গে দ্য জয়েন্ট অ্যাকশন অফ ওয়েস্ট বেঙ্গল বেকারি অ্যাসোসিয়েশন কমিটির সাধারণ সম্পাদক ইদ্রিস আলি বলেন, “বর্তমানে সমস্তরকম কাঁচামাল- ময়দা, চিনি, বনস্পতি, ভোজ্যতেল, ইস্ট, জ্বালানির এবং প্লাস্টিকের মোড়কের দাম বেড়ে চলেছে। তাই জন্য আমাদের এই সিদ্ধান্ত নিতে হল। চার বছর আগে ২০১৮ সালে পাউরুটির দাম সামান্য বাড়ানো হয়েছিল।” ১৯৮৬ সাল পর্যন্ত পাউরুটি তৈরির কাঁচামাল সরবরাহ করত রাজ্য সরকার। তার পর সেই রীতিতে বদল এসেছে।

Advertisement

ইদ্রিস আলি আরও বলেন, “কাঁচামালের দাম লাফিয়ে বাড়ছে। এদিকে পাউরুটি প্রায় সকলের খাদ্য তালিকাতে থাকে। বিশেষ করে নিম্নবিত্ত পরিবারের খাবারের তালিকায় থাকে এই পাউরুটি। তাই তার দাম বাড়ানোর আগে অনেক ভাবনাচিন্তা করতে হয়।” এবার দাম না বাড়িয়ে উপায় ছিল না বলছেন দ্য জয়েন্ট অ্যাকশন অফ ওয়েস্ট বেঙ্গল বেকারি অ্যাসোসিয়েশন কমিটির সাধারণ সম্পাদক। তবে তাদের এই সিদ্ধান্তে বিপাকে পড়ছে আমজনতা। 

[আরও পড়ুন: দিঘায় মৎস্যজীবীদের জালে উঠল শতাধিক তেলিয়া ভোলা, বাজারদর ২ কোটি টাকা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ