BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সরকারি নির্দেশ মেনে রেশন না দেওয়ায় বিক্ষোভ বোলপুরে, ডিলারকে আটক করল পুলিশ

Published by: Bishakha Pal |    Posted: May 5, 2020 6:52 pm|    Updated: May 5, 2020 6:52 pm

An Images

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: সরকার থেকে আসা নির্দিষ্ট রেশন সামগ্রী না দেওয়ার অভিযোগ তুলে রেশন ডিলারের বাড়ি ঘিরে বিক্ষোভ দেখাল কয়েকশো গ্রামবাসী। ঘটনাটি ঘটেছে বোলপুর থানার ঘিদহ গ্রামে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা এলাকায়। বোলপুরের বিডিও ঘটনাস্থলে গেলে তাঁকে ঘিরেও বিক্ষোভ দেখাতে থাকেন গ্রামবাসীরা। খবর পেয়ে বোলপুর থানার আইসি’র নেতৃত্বে পুলিশ, কমব্যাট ফোর্স গিয়ে পরিস্থিতি সামাল দেয়। রেশন ডিলারকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত কয়েক দিনে বোলপুর মহকুমাতে একাধিক জায়গাতে রেশন বিলি নিয়ে বিক্ষোভ দেখায় উপভোক্তারা। 

রাজ্যের পাশাপাশি বীরভূমে জেলার একাধিক জায়গায়তে রেশন বিলি নিয়ে ঝামেলা শুরু হয়েছে। উপভোক্তাদের অভিযোগ সরকারের নির্দিষ্ট করে দেওয়া রেশন পাচ্ছেন না তাঁরা। বিরোধী দল বিজেপি, সিপিএমও লকডাউনে রেশনে দুর্নীতির অভিযোগ নিয়ে সরব হয়েছে। জেলা প্রশাসনের পাশাপাশি জেলা পুলিশের পক্ষ থেকে কোন কার্ডে কত সামগ্রী পাওয়া যাবে তা সোশ্যাল মিডিয়াতে দেওয়া হয়েছে। এর মধ্যে সোমবার বোলপুর থানার সিঙ্গি গ্রাম পঞ্চায়েতের ঘিদহ গ্রামে রেশন ডিলারের বিরুদ্ধে গ্রামবাসীদের অভিযোগ উঠল সঠিকভাবে রেশন দিচ্ছেন না ডিলার শেখ মোদেশ্বর আলি। তাঁদের অভিযোগ, লকডাউনে সরকারি নির্দেশিকা অনুযায়ী সামগ্রী প্রথম থেকেই দিচ্ছে না এই রেশন ডিলার। এমনকী সপ্তাহে যেক’টা দিন রেশন দোকান খোলা থাকার কথা, তাও খোলা থাকছে না।

[ আরও পড়ুন: করোনার উপসর্গহীন যুবকের রিপোর্ট পজিটিভ! উদ্বেগে চিকিৎসকরা ]

এই অভিযোগে সোমবার সকালে ডিলার শেখ মোদেশ্বর আলির বাড়ি ঘেরাও করেন গ্রামবাসীরা৷ বাড়ি ঘিরে বিক্ষোভ দেখান তাঁরা৷ ডিলারকে মারধর করতেও উদ্যত হয় উত্তেজিত বাসিন্দারা৷ বোলপুরের বিডিও শেখর সাঁই ঘটনাস্থালে গেলে তাঁকে ঘিরেও বিক্ষোভ দেখানো হয়। খবর পেয়ে বোলপুর থানা থেকে বিশাল পুলিশ বাহিনী, কমব্যাট ফোর্স গিয়ে পরিস্থিতি সামাল দেন৷ রেশন দোকান সিজ করে দেওয়া হয়। রেশন ডিলারকে আটক করেছে পুলিশ। এই বিষয়ে বোলপুরের বিডিও শেখর সাঁই বলেন, “গ্রামবাসীদের অভিযোগ দীর্ঘ দিন ধরে তাদের প্রাপ্ত সামগ্রী দিচ্ছে না রেশন ডিলার। তাই তার দোকান সিল করা দেওয়া হয়েছে এবং তদন্ত শুরু হয়েছে।”

[ আরও পড়ুন: সম্প্রদায় অনুযায়ী ভিন্ন দিনে রেশনের সামগ্রী পাবেন গ্রাহকরা! পোস্টার লাগিয়ে বিতর্কে ডিলার ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement