BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সম্প্রদায় অনুযায়ী ভিন্ন দিনে রেশনের সামগ্রী পাবেন গ্রাহকরা! পোস্টার লাগিয়ে বিতর্কে ডিলার

Published by: Tiyasha Sarkar |    Posted: May 5, 2020 4:41 pm|    Updated: May 5, 2020 5:04 pm

An officer of food department vistits a ration shop in bagda on monday

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: রেশন বিলি নিয়ে অভাব-অভিযোগের মাঝেই এক অদ্ভুত ঘটনার সাক্ষী হলেন উত্তর ২৪ পরগনার বাগদার বাসিন্দারা। জানা গিয়েছে, সম্প্রদায় অনুযায়ী রেশন প্রদানের দিন স্থির করে পোস্টার টাঙালেন ওই এলাকার ডিলার! বিষয়টি প্রকাশ্যে আসতেই ওই দোকানে হানা দেন জেলা খাদ্য কর্মাধ্যক্ষ। ডিলারকে শোকজ করা হবে বলে জানিয়েছেন তিনি।

করোনা পরিস্থিতিতে রেশন বিলি নিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে আসছিল। এরই মাঝে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে একটি পোস্টার। দেখা যায় সেখানে তারিখ ও বার সহযোগে লেখা, কোন দিন কোন সম্প্রদায়ের মানুষকে রেশনের সামগ্রী দেওয়া হবে। এই পোস্টারকে ঘিরেই শুরু হয় বিতর্ক। খবর পৌঁছয় জেলা খাদ্য কর্মাধ্যক্ষ রতন ঘোষের কাছে। এরপর মঙ্গলবার তিনি নিজেই হানা দেন বাগদার ওই ডিলারের দোকানে। পোস্টার নজরে পড়তেই এবিষয়ে ওই দোকান মালিককে জিজ্ঞাসাবাদ করেন তিনি।

ration-2

এ প্রসঙ্গে ডিলার বলেন, যেহেতু আদিবাসী সম্প্রদায় আর্থিকভাবে পিছিয়ে, তাই আগে তাঁদের খাদ্যসামগ্রী দেওয়ার কথা ছিল। সেই কারণেই পোস্টার। পাশপাশি ভুল স্বীকার করে ঘটনার পুনরাবৃত্তি হবে না বলেই আশ্বাস দেন তিনি।

[আরও পড়ুন: লকডাউনেও আসানসোল স্টেশনের টিকিট কাউন্টারে লম্বা লাইন, চলছে ট্রেনের ঘোষণাও!]

এ প্রসঙ্গে জেলা খাদ্য কর্মাধ্যক্ষ রতন ঘোষ বলেন, গোটা বিষয়টি সংশ্লিষ্ট দপ্তরে জানানো হবে। ডিলারকে শোকজ করা হবে। প্রসঙ্গত, এদিনও রেশনের সামগ্রী নিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অশান্তির ছবি উঠে এসেছে। অন্ডালে এক রাজমিস্ত্রির ঘর থেকে উদ্ধার হয়েছে ২০ বস্তা রেশনের চাল।

[আরও পড়ুন: আজমের থেকে শ্রমিকদের নিয়ে রাজ্যে প্রথম ট্রেন এল ডানকুনিতে, হল স্বাস্থ্য পরীক্ষা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে