BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনেও আসানসোল স্টেশনের টিকিট কাউন্টারে লম্বা লাইন, চলছে ট্রেনের ঘোষণাও!

Published by: Tiyasha Sarkar |    Posted: May 5, 2020 9:57 am|    Updated: May 5, 2020 9:57 am

An Images

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: করোনা সংক্রমণ রুখতে তৃতীয় দফার লকডাউন চলছে দেশে। স্তব্ধ গণপরিবহণ। ঘরবন্দি মানুষ। কিন্তু বর্তমান সময়ে  দাঁড়িয়েও আসানসোলের ছবিটা যেন অন্য। লকডাউনের মাঝেও স্টেশন চত্বরে দেখা যাচ্ছে টিকিট কাটার লম্বা লাইন। ঘোষণা হচ্ছে ট্রেনের। হাতে গ্লাভস, মুখে মাস্ক পরে টিকিট পরীক্ষা করছেন পরীক্ষক। রেলপুলিশও বেশ তৎপর। টিকিট কাটা থেকে স্টেশনে ঢোকা পর্যন্ত যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় থাকছে কি না, তা খতিয় দেখছে আরপিএফ বাহিনী। নিশ্চয়ই ভাবছেন ব্যাপারটা কী?

জানা গিয়েছে, এই লাইন, টিকিট কাটার ব্যস্ততা, দূরত্ব বজায় থাকছে কি না তা লক্ষ্য রাখা-এসবই মহড়া মাত্র! আসানসোল স্টেশনে কর্তব্যরত আরপিএফ আধিকারিকরা জানান, লকডাউন উঠলে কীভাবে পরিষেবা দেওয়া হবে তাঁরই মহড়া শুরু হয়েছে আসানসোল স্টেশনে। এই মহড়ায় রেলের কর্মীরাই রয়েছেন যাত্রীর ভূমিকায়। নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে আঁকা সুরক্ষা বলয়ে দাঁড়িয়েই টিকিটের জন্য অপেক্ষারত তাঁরা। শুধু টিকিট কাটার ক্ষেত্রে নয়, টিকিট পরীক্ষা ও টিকিট দেওয়ার ক্ষেত্রে কী কী সুরক্ষা ব্যবস্থা নেওয়া হবে, সেই বিষয়টিরও মহড়া চলছে নিয়মিত। স্যানিটাইজ করা হচ্ছে রেল কর্মীদের হাত। রেলডিভিশনের আরপিএফের সিনিয়র কম্যানডেন্ট চন্দ্রমোহন মিশ্র জানিয়েছেন, এই মহড়া এখন চলবে।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে একদিনের বেতন দিলেন বারাসতের জেলা পুলিশের কর্মীরা]

প্রসঙ্গত, মারণ ভাইরাস করোনার সংক্রমণ রুখতে ২৩ মার্চ থেকে লকডাউন জারি দেশে। বন্ধ স্কুল-কলেজ-অফিস-কারখানা, স্তব্ধ ট্রেন পরিষেবাও। তবে তৃতীয় দফার লকডাউনের শুরুতেই বেশ কিছুক্ষেত্রে ছাড় দিয়েছে প্রশাসন। কিন্তু ট্রেন পরিষেবা কতদিনে স্বাভাবিক হবে এখনও পর্যন্ত সে বিষয়ে কোনও ইঙ্গিত মেলেনি।

[আরও পড়ুন: করোনা নিয়ে গুজব ছড়ানোয় বয়কটের মুখে আদিবাসী পরিবার, গ্রেপ্তার অভিযুক্ত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement