BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

HS’এর ফল নিয়ে জেলায় জেলায় অসন্তোষ, ফেল করায় আত্মহত্যার হুমকি কলকাতার ছাত্রীর!

Published by: Tiyasha Sarkar |    Posted: July 23, 2021 6:03 pm|    Updated: July 23, 2021 6:53 pm

Protest erupts over 'erroneous' Higher Secondary results | Sangbad Pratidin

ছবি: সঞ্জিত ঘোষ

সংবাদ প্রতিদিন ব্যুরো: মাধ্যমিকের (Madhyamik Exam 2021) ফল প্রকাশের পর উচ্চমাধ্যমিকেও (Higher Secondary 2021) ১০০ শতাংশ পাশের আশা করেছিলেন পড়ুয়ারা। কিন্তু তেমনটা হয়নি। বিকল্প মূল্যায়ন পদ্ধতিতেও বেশ কিছু ছাত্র-ছাত্রী উচ্চ মাধ্যমিকের গণ্ডি পেরতে পারেনি।অনেকেরই ফল আশানুরূপ হয়নি। যায় জেরে ফল প্রকাশের পর থেকেই স্কুলে স্কুলে বিক্ষোভ দেখাচ্ছেন পড়ুয়া-অভিভাবকরা। ফেল করায় শুক্রবার তিলজলার একটি স্কুলে গিয়ে আত্মহত্যার হুমকি দিলেন এক ছাত্রী। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

বৃহস্পতিবার উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের পর থেকেই বিভিন্ন জায়গায় অশান্তি হয়েছে। শুক্রবার তা বৃহৎ আকার নিয়েছে। বীরভূম-মুর্শিদাবাদ (Murshidabad) -সহ বিভিন্ন জেলার স্কুলে বিক্ষোভে শামিল হয়েছেন ছাত্র-ছাত্রী ও অভিভাবকেরা। তাঁদের অভিযোগ, মার্কশিট তৈরির সময় ভুল-ত্রুটি হয়েছে। এই অভিযোগকে কেন্দ্র করে এদিন উত্তপ্ত হয়ে ওঠে প্রথম স্থান অধিকারী রুমানার স্কুল অর্থাৎ কান্দি রাজা মনীন্দ্রচন্দ্র বালিকা বিদ্যালয়। এদিন অভিভাবকরা মার্কশিট নিতে এসে অভিযোগ করেন, বিজ্ঞান বিভাগের ছাত্রীদের নম্বর ঠিক করে দেওয়া হলেও কলা বিভাগের ক্ষেত্রে তা হয়নি। ফলে কলা বিভাগের ছাত্রীদের ফল খারাপ হয়েছে। স্কুল চত্বরে রীতিমতো বিক্ষোভ দেখান তাঁরা। খবর পেয়ে প্রধান শিক্ষিকা স্কুলে গিয়ে পড়ুয়াদের সঙ্গে কথা বলে পরিস্থিতি আয়ত্তে আনেন। একই ছবি দেখা গিয়েছে বীরভূমের (Birbhum) একাধিক স্কুলে। 

ছবি: সঞ্জিত ঘোষ

[আরও পড়ুন: নৌসেনা ঘাঁটি থেকে ৩ কিমি ‘নো ফ্লাই জোন’, এবার পশ্চিমবঙ্গেও Drone ওড়ানোয় নিষেধাজ্ঞ]

অন্যদিকে নদিয়ার (Nadia) শান্তিপুরে বাগআঁচড়া হাই স্কুলের যে পড়ুয়ারা উচ্চ মাধ্যমিক পাশ করতে পারেননি, তারাও এদিন স্কুলে বিক্ষোভ দেখান। স্কুলের সামনে রাস্তা আটকে চলে প্রতিবাদ। একের পর এক জ্বালানো হয় টায়ার। সব মিলিয়ে উচ্চ মাধ্যমিকের ফলকে কেন্দ্র করে উত্তেজনা দিকে দিকে। 

[আরও পড়ুন: সহবাসের পর বিয়েতে নারাজ প্রেমিক! অপমানে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা প্রেমিকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×