১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মনসা পুজোয় বন্দুক হাতে নিয়ে হুঁশিয়ারি! বিতর্কে জড়ালেন পুরুলিয়ার TMC নেতা সুজয় বন্দ্যোপাধ্যায়

Published by: Tiyasha Sarkar |    Posted: August 20, 2021 4:37 pm|    Updated: August 20, 2021 5:52 pm

Purulia TMC leader Sujoy Banerjee holds AK-47 rifle, sparks row | Sangbad Pratidin

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: ফের বিতর্কে পুরুলিয়ার ( Purulia ) তৃণমূলের জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়। এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল আগ্নেয়াস্ত্র হাতে ভিডিও (Viral Video)। তৃণমূল নেতার দাবি, তিনি বন্দুক হাতে তুলেছিলেন ঠিকই, তবে গোটা বিষয়টিকে অন্যভাবে সকলের সামনে তুলে ধরছে বিজেপি।

বিষয়টা ঠিক কী? পুরুলিয়ার পুঞ্চায় বেশ কয়েক জায়গায় প্রতিবছর ধুমধাম করে মনসা পুজো করা হয়। চলতি বছরেও তার অন্যথা হয়নি। প্যান্ডেল, আলোর রোশনাই, ডিজেতে মেতে উঠেছিলেন এলাকার মানুষ। বৃহস্পতিবার পুজো চলাকালীন পুঞ্চায় যান তৃণমূলের জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, তিনি দেখতে পান জেনারেটর থেকে শট সার্কিটের ফলে আগুন ধরে গিয়েছে। সঙ্গে সঙ্গে নিরাপত্তারক্ষীকে বিষয়টি দেখার নির্দেশ দেন ওই তৃণমূল নেতা। সেই সময় সুজয় বন্দ্যোপাধ্যায় (Sujay Banerjee) কাছে নিজের আগ্নেয়াস্ত্রটি রেখে জেনারেটরের কাছে যান ওই নিরাপত্তারক্ষী।

[আরও পড়ুন: ফের মাওবাদী পোস্টার ঘিরে চাঞ্চল্য পুরুলিয়ায়, নেপথ্যে বিজেপির অন্তর্দ্বন্দ্বের ইঙ্গিত]

জানা গিয়েছে, সেই সময় চারিপাশে মানুষের ভিড়। ডিজের তালে উত্তাল নাচে ব্যস্ত স্থানীয়রা। অগ্নিকাণ্ডের বিষয়টি কারও নজরেই পড়েনি। সেই কারণে বন্দুকটি দেখিয়ে সকলকে সচেতন করছিলেন সুজয়বাবু। সেখানে বেশ কিছু বিজেপি কর্মীরাও ছিলেন। অভিযোগ, তারাই ওই মুহূর্তের ভিডিও ছড়িয়ে দেয় সোশ্যাল মিডিয়ায়। শুধু তাই নয়, ভিডিওটিতে কৃত্রিমভাবে শব্দও বসানো হয়। এ বিষয়ে সুজয় বন্দ্যোপাধ্যায় বলেন, “এটা বিজেপির কাজ। ওরা এডিট করে ভিডিওটিকে ছড়িয়ে দিয়েছে। আমি শুধুমাত্র মানুষের প্রাণ বাঁচাতে, তাঁদের সতর্ক করতে বন্দুকটি হাতে তুলেছিলাম। মানুষকে সতর্ক করতে না পারলে বড় দুর্ঘটনা ঘটতে পারত। সাধারণ মানুষের স্বার্থে আমি প্রয়োজনে ফের একাজ করতে তৈরি।”

উল্লেখ্য, এই প্রথম নয়, এর আগে ২৭ মার্চ অর্থাৎ ভোটের দিন সকালে পুরুলিয়ার মুনসেফডাঙা এলাকার এক বিজেপি কর্মীকে গুলি করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল সুজয়বাবুর বিরুদ্ধে। যদিও সেই সময় তাঁর কাছে অস্ত্র ছিল না। যদিও সেই ঘটনাকে কেন্দ্র করে তীব্র বিতর্ক তৈরি হয়েছিল।

[আরও পড়ুন: Afghanistan: বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রের তালিবান যোগ? ছবি ঘিরে তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে