Advertisement
Advertisement
Summer Special train

পাহাড়ে যেতে চান কিন্তু ট্রেনে টিকিট নেই? ‘সামার স্পেশাল’ চালু করছে রেল

কবে, কোথা থেকে ছাড়বে এই ট্রেন?

Railway will run Summer Special train between Howrah and NJP
Published by: Paramita Paul
  • Posted:May 11, 2024 7:22 pm
  • Updated:May 11, 2024 7:22 pm

বিশ্বজ্যোতি ভট্টাচার্য, শিলিগুড়ি: দাবদাহে জ্বলতে থাকা দক্ষিণবঙ্গের শান্তির ঠিকানা ‘পাহাড়’। গরম কালে দলে-দলে লোকজন উত্তরে পাড়ি দিচ্ছে। পর্যটকদের সেই চাপ সামাল দিতে এবার নতুন উদ্যোগ রেলের। হাওড়া-নিউ জলপাইগুড়ি রুটে চলবে বিশেষ ট্রেন। কবে, কোথা থেকে ছাড়বে এই ট্রেন?

সপ্তাহে একদিন হাওড়া-এনজেপির মধ্যে শীতাতপনিয়ন্ত্রিত চেয়ারকার স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত উত্তর-পূর্ব সীমান্ত রেলের। ১৫ মে থেকে ওই পরিষেবা চালু হবে। চলবে জুন মাস পর্যন্ত। উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানান, গরমে প্রচুর পর্যটক বেড়াতে আসেন। তাঁদের কথা ভেবে স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: চেম্বারে পড়ে ডাক্তারের রক্তাক্ত দেহ, স্ত্রীর পরকীয়া জেনে ফেলায় খুন?]

উত্তর-পূর্ব সীমান্ত রেল সূত্রে জানা গিয়েছে, ট্রেনটি শীতাতপনিয়ন্ত্রিত ১৫ কোচের চেয়ারকার। প্রতি বুধবার ভোর ৫টা ৫৫ মিনিটে হাওড়া থেকে রওনা হয়ে স্পেশাল ট্রেনটি দুপুর ১টা ২৫ মিনিটে এনজেপি স্টেশনে পৌঁছবে। ওই দিন বেলা ৩টায় এনজেপি  ছেড়ে যাবে। হাওড়ায় পৌঁছবে রাত ১০টা ৩৫ মিনিটে। বুধবার বন্দে ভারত ট্রেন চলাচল করে না। ওই কারণে ট্রেনের ব্যবস্থা। ট্রেনটিএ স্টপেজ রয়েছে বারসই, মালদহ টাউন এবং বোলপুরে।

Advertisement

 

 

রেলের উদ্যোগে খুশি ট্যুর অপারেটর মহল। তারা জানান, গ্রীষ্মকালীন পর্যটনে বিভিন্ন রাজ্য তো বটেই। বিদেশ থেকেও প্রচুর পর্যটক উত্তরবঙ্গে আসেন। তাদের বেশিরভাগের গন্তব্য সিকিম এবং দার্জিলিং পাহাড়। ট্রেনে টিকিট না পেয়ে অনেকেই বিপাকে পড়েন। স্পেশাল ট্রেন পরিষেবা চালু হলে সেই সমস্যা অনেকটাই মিটবে।

[আরও পড়ুন: অমিত শাহকে বিদায় জানাতে বিমানবন্দরে ‘কয়লা মাফিয়া’! তালিকা প্রকাশ করে তোপ তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ