BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রবল বর্ষণে শহরে যানজট, ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 3, 2017 11:53 am|    Updated: August 3, 2017 11:53 am

Rain lashes Kolkata, several areas waterlogged

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বৃষ্টির ভ্রুকুটি শহর কলকাতার আকাশে। সৃষ্টি হয়েছে নিম্নচাপ অক্ষরেখা। যা মাটি থেকে মাত্র চার কিলোমিটার উপরে তা অবস্থান করছে। আর এর জেরেই ফের বৃষ্টিস্নাত তিলোত্তমা। বৃহস্পতিবারের একটানা বৃষ্টিতে জল জমেছে শহরের অনেকাংশে। এর জেরে বিপর্যস্ত হয়েছে যান চলাচল। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্মুখীন হবেন শহরবাসী। শনি ও রবিবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হবে উত্তরবঙ্গের পাঁচ জেলাতেও।

[খুচরো নিতে নারাজ দোকানদার, প্রতিবাদে বিক্ষোভ প্রতিবন্ধী ভিক্ষুকদের]

চলতি বছরে স্বাভাবিক বৃষ্টিপাতই হবে। আগেই এমনটা জানানও হয়েছিল দিল্লির মৌসম ভবনের তরফ থেকে। তবে বৃষ্টি আসতে একটু দেরিই হয়েছে এবার। অবশ্য কিছুদিন আগেই টানা বৃষ্টির মুখে পড়েছিল কলকাতা ও তাঁর পার্শ্ববর্তী এলাকা। একটানা বৃষ্টিতে জেরবার হয়ে গিয়েছিল পশ্চিমবঙ্গের মানুষের জীবন। পরিস্থিতি আরও খারাপ হয় একধিকবার ডিভিসি থেকে জল ছাড়ার জন্য। রাজ্যের অনুমতি ছাড়া ডিভিসি-কে জল ছাড়তে মানাও করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এরপরও ছাড়তে হয় জল। ফলে জেলার অনেক এলাকা জলের তলায় চলে যায়। প্রায় বন্যা পরিস্থিতি তৈরি হয়। বৃষ্টি থামার পর সেই সমস্ত এলাকার পরিস্থিতি একটু শোধরাতে শুরু করেছিল মাত্র। কিন্তু নয়া এই নিম্নচাপ অক্ষরেখার জেরে ফের বৃষ্টি ঘনিয়ে আসায় নতুন করে সিঁদুরে মেঘ দেখছেন হাওয়া অফিসের কর্তারা।

[স্কুলে না আসায় বেধড়ক মার ছাত্রকে, রানাঘাটে গ্রেপ্তার প্রধানশিক্ষক]

বৃষ্টির জন্য বাড়তি সতর্কতা নিতে বলা হয়েছে মৎস্যজীবীদের। শনি ও রবিবার পর্যন্ত বৃষ্টি গড়াতে পারে। তাই এই সময়ে গভীর সমুদ্রে মাছ ধরতে না যাওয়ারই পরামর্শ দেওয়া হয়েছে। দীঘা, মন্দারমণি, শংকরপুর, তাজপুরের মতো পর্যটন স্থানগুলিতেও বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। পর্যটকদের অযথা সমুদ্রের কাছে যেতে নিষেধ করা হয়েছে।

[একই শরীরে দুই গ্রুপের রক্ত দেখে তাজ্জব চিকিৎসকরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে