BREAKING NEWS

১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ব্যাটিং অব্যাহত বৃষ্টির, চলতি সপ্তাহেও ভাসবে দক্ষিণবঙ্গ, পূর্বাভাস হাওয়া অফিসের

Published by: Sucheta Sengupta |    Posted: June 21, 2021 9:50 am|    Updated: June 21, 2021 3:09 pm

Rainfall will be continued this week in North and South Bengal, foecast by Weather Office | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: বৃষ্টির বিরাম নেই বঙ্গে। আবহাওয়া দপ্তর সাময়িক স্বস্তির খবর শোনালেও নতুন পূর্বাভাস বলছে অন্য কথা। সোমবার, সপ্তাহের প্রথম দিন বৃষ্টির (Rain) পরিমাণ খানিকটা কমলেও নিস্তার নেই। মঙ্গলবার থেকে চলতি সপ্তাহে দাপটের সঙ্গেই ব্যাটিং চালাবে বৃষ্টি। ইতিমধ্যেই বঙ্গে অতিরিক্ত বৃষ্টি হয়ে গিয়েছে। আরও বৃষ্টি হবে বলেই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। সোমবার দিনভর রাজ্যজুড়ে মেঘলা আকাশ। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে। মঙ্গলবার থেকে ফের দক্ষিণবঙ্গে (South Bengal) বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ।গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১৩.৮ মিলিমিটার।

আলিপুর হাওয়া অফিস জানাচ্ছে, সোমবার দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা কলকাতায়। দক্ষিণবঙ্গে আজ বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গের (North Bengal)  জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৯ ডিগ্রি সেলসিয়াস। রবিবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে কয়েক ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ। জানা গিয়েছে, রাজস্থান থেকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত নিম্নচাপ (Depression) অক্ষরেখা। এই অক্ষরেখা ঝাড়খণ্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে। এর প্রভাবেই প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। সক্রিয় হচ্ছে মৌসুমী বায়ু। আর তার প্রভাবে সপ্তাহজুড়ে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা বাড়ছে।

[আরও পড়ুন: দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত ভাটপাড়া, ব্যাপক বোমাবাজিতে জখম পুলিশকর্মী]

মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। বুধবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। হালকা বৃষ্টির পূর্বাভাস কলকাতায়। বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে। বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে। এদিকে, বর্ষার মরশুমে বিভিন্ন নদীবাঁধ থেকে জল ছাড়ছে ডিভিসি (DVC)। ফলে ততটা বৃষ্টি না হলেও আশপাশের এলাকাগুলিতে উপচে পড়ছে জল। প্লাবিত হচ্ছে বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরের বেশ কিছু এলাকা। 

[আরও পড়ুন: পিতা-পুত্রের জোড়া প্রয়াস, দুই মুমূর্ষু রোগীর প্রাণ বাঁচাতে একসঙ্গে রক্ত দিলেন দু’জন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement