১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শাহের জরুরি তলব, বিজেপি কোর কমিটির বৈঠকে যোগ দিতে দিল্লি গেলেন শুভেন্দু-রাজীব

Published by: Sucheta Sengupta |    Posted: February 2, 2021 4:41 pm|    Updated: February 2, 2021 5:06 pm

Rajib Banerjee, Suvendu Adhikari to meet Home Minister Amit Shah in Delhi on Tuesday|SangbadPratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রত্যাশিতভাবে খুব অল্প দিনের মধ্যেই গেরুয়া শিবিরে নিজেদের গুরুত্ব বুঝিয়ে দিতে সক্ষম শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary), রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। বাংলার বিধানসভা নির্বাচনের রণকৌশল ঠিক করতে দিল্লিতে বিজেপি শীর্ষ নেতৃত্বের বৈঠকে এবার জরুরি তলব করা হল তাঁদের। সূত্রের খবর, মঙ্গলবারই শুভেন্দু-রাজীবকে দিল্লিতে ডেকে পাঠিয়েছে হাইকম্যান্ড। আর দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশ পেয়ে বারুইপুরের জনসভা থেকেই দিল্লি রওনা হয়েছেন রাজ্যের দুই প্রাক্তন মন্ত্রী। সূত্রের খবর, এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে বৈঠক করবেন তাঁরা।

বাংলার বিধানসভা নির্বাচনের জন্য দিল্লির নেতাদের এ রাজ্যে যেমন আনাগোনা চলছে, তেমনই রাজ্যের নেতারাও যাতায়াত করছেন দিল্লি। জানা গিয়েছে, রাতের দিকে বিজেপি কোর কমিটির বৈঠক করবেন অমিত শাহ। সেখানে হাজির থাকার জন্যই মঙ্গলবার জরুরি ভিত্তিতে ডেকে পাঠানো হয়েছে শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়কে। বৈঠকে থাকবেন রাজ্যের অন্যতম কেন্দ্রীয় পর্যবেক্ষক তথা সর্বভারতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ। সূত্রের খবর, আসন্ন ভোটে বাংলায় কীভাবে লড়বে বিজেপি, তার প্রাথমিক রূপরেখা ঠিক হবে।

[আরও পড়ুন: তৃণমূল ছেড়েই বিজেপিতে ডায়মন্ড হারবারের বিধায়ক, দঃ ২৪ পরগনার ঘাসফুল শিবিরে ধস]

গত বছরের নভেম্বরে বিজেপিতে যোগদান করেছিলেন শুভেন্দু অধিকারী। মেদিনীপুরের জনসভায় অমিত শাহর হাত ধরে যোগদানের পর দিল্লি যাওয়া হয়নি তাঁর। মাঝে অবশ্য গত ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী মোদি কলকাতায় কেন্দ্রীয় অনুষ্ঠানে যোগ দিতে এলে ভিক্টোরিয়া মেমোরিয়ালে তাঁর সঙ্গে দেখা করেছিলেন শুভেন্দু। পা ছুঁয়ে প্রণাম করে আশীর্বাদ নিয়েছিলেন। অন্যদিকে, রাজীব বন্দ্যোপাধ্যায় কিন্তু দিল্লিতে সরাসরি অমিত শাহর বাসভবনে গিয়ে তাঁর হাত থেকে তুলে নেন গেরুয়া শিবিরের পতাকা। যদিও ৩০ জানুয়ারি সেই যোগদানের পর আর তাঁদের মধ্যে কোনও কথা হয়নি। কারণ, ওইদিনই দিল্লি থেকে কলকাতায় ফিরে পরেরদিন আবার হাওড়ার সভায় হাজির থাকার কর্মসূচি ছিল। তাই এদিন দু’জনকেই ডেকে পাঠিয়েছেন অমিত শাহ। সূত্রের খবর, আসন্ন নির্বাচনে দুই জননেতার দায়িত্ব বুঝিয়ে দেওয়া হতে পারে।

[আরও পড়ুন: প্রশাসনের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ, নেড়া হয়ে বিক্ষোভে বিজেপির নেতা-কর্মীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে