৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

অবৈধ নির্মাণের প্রতিবাদ করায় নিগৃহীত রামকৃষ্ণ মিশনের স্বামীজি, ভাইরাল ভিডিও

Published by: Suparna Majumder |    Posted: April 8, 2021 8:39 pm|    Updated: April 8, 2021 8:39 pm

An Images

সুরজিৎ দেব, ডায়মন্ডহারবার: সরিষা রামকৃষ্ণ মিশন (Sarisha Ramakrishna Mission) ও সারদা মন্দির স্কুলের সামনেই রাস্তার পাশে সরকারি জায়গায় চলছিল অবৈধ নির্মাণকাজ। মিশন কর্তৃপক্ষ প্রতিবাদ করায় আশ্রমের এক মহারাজকে নিগ্রহ করে অবৈধ নির্মাণকারী। সেই ভিডিও ভাইরাল হওয়ায় প্রতিবাদের ঝড় ওঠে সর্বত্র। বিষয়টি জানতে পেরে ওই অবৈধ নির্মাণকারীকে গ্রেপ্তার করে পুলিশ। ভেঙে দেওয়া হয় বেআইনি ওই নির্মাণকাজও।

বেশ কিছুদিন ধরেই সরিষা-নূরপুর রোডে সরিষা রামকৃষ্ণ মিশন ও সারদা মন্দির স্কুলের গার্লস হোস্টেলের সামনে সরকারি জায়গায় খালের ওপর পলিথিন ঢেকে চলছিল অবৈধ নির্মাণকাজ। মিশনের দু’টি স্কুলের অসুবিধার কথা ভেবে মিশন কর্তৃপক্ষ ওই অবৈধ নির্মাণকারীকে কাজ বন্ধ রাখতে বলেন। কিন্তু সে কথা কানে না তুলেই অবাধেই চালিয়ে যাওয়া হচ্ছিল নির্মাণকাজ।

[আরও পড়ুন: বনগাঁয় যুবকের খুনের রহস্য ফাঁস, ছ’মাস ধরে ঘরে লুকোনো ছিল দেহ]

দিনকয়েক আগে সরিষা রামকৃষ্ণ মিশনের মহারাজ স্বামী পরাশরানন্দ মিশন থেকে বেরিয়ে যেখানে নির্মাণকাজ চলছিল সেখানে যান। যে পলিথিন ঢেকে কাজ চলছিল সেই পলিথিনটির একদিক তিনি খুলে দিতেই ওই অবৈধ নির্মাণকারী যুবক স্থানীয় ভূষণা গ্রামের বাসিন্দা আব্দুল হাকিম জমাদার স্বামীজিকে ঠেলে দূরে সরিয়ে দেয় এবং তাঁর সঙ্গে খারাপ ব্যবহারও করা হয় বলে অভিযোগ। স্বামীজি জোড়হাতে একাধিকবার কাজ বন্ধ করার অনুরোধ জানালেও সেকথা কানেই তোলেনি অবৈধ নির্মাণকারী ওই যুবক। পুরো ঘটনার ভিডিওটি ভাইরাল হয়। রাজ্যের বিভিন্ন প্রান্ত ছাড়িয়ে ভিনরাজ্যেও পৌঁছে যায় ভিডিওটি। নিন্দার ঝড় ওঠে সর্বত্র।ভাইরাল হওয়া ভিডিওটি পৌঁছায় ডায়মন্ডহারবার মহকুমা প্রশাসন ও পারুলিয়া উপকূল থানার পুলিশের কাছেও।

বুধবার রাতে ওই অবৈধ নির্মাণকারী যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে স্বামীজিকে মারধর, সরকারি জায়গায় অবৈধ নির্মাণের অভিযোগে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার মহকুমা প্রশাসন ওই অবৈধ নির্মাণকাজটিও ভেঙে দেয়। প্রশাসনিক কর্তারা জানান, বিষয়টি তাঁদের নজরে আসতেই সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়।

[আরও পড়ুন: ভোটের আবহে চিন্তা আরও বাড়াচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি, একদিনে সংক্রমিত প্রায় ২৮০০]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement