BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভোটের আবহে চিন্তা আরও বাড়াচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি, একদিনে সংক্রমিত প্রায় ২৮০০

Published by: Sucheta Sengupta |    Posted: April 8, 2021 7:39 pm|    Updated: April 8, 2021 8:28 pm

Corona in West Bengal: 2783 new cases in last 24 hours, 7 death |Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও ভয়াবহ রাজ্যের করোনা পরিস্থিতি। বেলাগাম সংক্রমণের হার। স্বাস্থ্যদপ্তরের নয়া পরিসংখ্যান অনুযায়ী, ২৭৮৩ জন নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন রাজ্যে। মৃত্যু হয়েছে ৭ জনের। সুস্থতার সংখ্যা তুলনায় অনেক কম। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ৯৫৭ জন। এ নিয়ে সুস্থতার হার ৯৫.৬১ শতাংশ। সবচেয়ে খারাপ পরিস্থিতি কলকাতার। এখানে একদিনে সংক্রমিত হয়েছেন ৪৩০ জন।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা সংক্রমিত ৬ লক্ষ, ২ হাজার ৮০৭। এর মধ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১৬ হাজার ১০৯। গতদিনের তুলনায় ১৮১৯ বেশি। করোনার ছোবলে মৃত্যু হয়েছে রাজ্যের ১০ হাজার ৩৭০ জনের। সুস্থ হয়েছেন মোট ৫ লক্ষ ৭৬ হাজার ৩২৮জন। সংক্রমণের নিরিখে কলকাতার পরিস্থিতি সবচেয়ে খারাপ। তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা, এখানে একদিনে আক্রান্তের সংখ্যা ৪০০। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৩ হাজার ৪৯৯, যার মধ্যে ৬.৪২ শতাংশ রিপোর্ট পজিটিভ।

[আরও পড়ুন: ISF’এর উপর হামলায় উদাসীন পুলিশ, অভিযোগে ভাঙড় থানার সামনে বিক্ষোভ নওশাদের]

করোনা সংক্রমণ এভাবে বাড়তে থাকায় রাজ্য প্রশাসনের তরফে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। সূত্রের খবর, হাসপাতালগুলিতে কোভিড (COVID-19) শয্যা সংখ্য়া বাড়ানোর কথা বলা হয়েছে। প্রতিটি হাসপাতালে এই নির্দেশ পৌঁছে গিয়েছে। আগামী সপ্তাহ থেকে এই নির্দেশ লাগু হয়ে যেতে পারে। সরকারি অফিসগুলিতে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করানোর পরিকল্পনা করা হয়েছে বলে খবর। রাজ্যে আরও ৫ দফা ভোট বাকি। তারই মধ্যে সভা, মিছিল চলছে। জনসমাগমেও তেমন রাশ নেই। এমনকী প্রার্থীরাও করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। এই অবস্থায় ফের চূড়ান্ত বিধিনিষেধ আরোপ করার কথা ভাবা হচ্ছে। 

[আরও পড়ুন: ‘তৃণমূলের বিরোধিতা করলে উৎখাত করব’, ভোটের প্রচারে ‘হুমকি’ দিয়ে বিতর্কে গৌতম দেব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে