BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিজেপিতে বাড়ছে বিদ্রোহের আঁচ, এবার শাহ-নাড্ডাকে চিঠি বাঁকুড়ার ‘বিক্ষুব্ধ’ বিধায়কদের

Published by: Sucheta Sengupta |    Posted: January 20, 2022 6:46 pm|    Updated: January 20, 2022 6:55 pm

'Rebel' MLAs in Bankura send letter to Amit Shah and JP Nadda demanding to change district president | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: গেরুয়া শিবিরের অভ্যন্তরে বিদ্রোহের আঁচ ছড়াচ্ছে জেলা জেলায়। বনগাঁ, নদিয়া, পুরুলিয়ার পর এবার বাঁকুড়া (Bankura)। দলে নবনির্বাচিত সাংগঠনিক জেলা সভাপতিকে পছন্দ নয়, তাঁকে বদল করতে হবে। বাঁকুড়া ও বিষ্ণুপুর সাংগঠনিক জেলার তরফে এই দাবি জানিয়ে বিজেপি (BJP) কেন্দ্রীয় নেতৃত্বকে চিঠি পাঠালেন ‘বিক্ষুব্ধ’ চার বিধায়ক। এর আগে, বুধবার একই দাবিতে অমিত শাহ ও জে পি নাড্ডাকে চিঠি দিয়েছিলেন পুরুলিয়ার ৫ ‘বিদ্রোহী’ বিধায়ক।

গত বছরের শেষদিকে রাজ্য বিজেপির সাংগঠনিক স্তরে আমূল রদবদল হয়। জেলা সভাপতিদের বদল করে তুলনায় নতুন নেতাদের ওই দায়িত্ব দেওয়ায় ক্ষোভের সঞ্চার হয়। সেই ক্ষোভ বাড়তে বাড়তে কার্যত বিস্ফোরণের আকার নেয়। মতুয়া সম্প্রদায় থেকে প্রথম বিক্ষোভের বহিপ্রকাশ শুরু হয়। নদিয়ার কয়েকজন বিজেপি বিধায়ক দলের হোয়াটসঅ্যাপ (WhatsApp) গ্রুপ ছাড়েন। তাঁদের অভিযোগ, নতুন রাজ্য কমিটিতে মতুয়ামুখ নেই কোনও। অবিলম্বে নিজেদের প্রতিনিধি আনার দাবি ওঠে।

[আরও পড়ুন: টিকিটের নামে আর্থিক প্রতারণা করেছে নেতৃত্ব! ক্ষোভ উগরে BJP ছাড়লেন বর্ধমানের নেতা]

এরপর একে একে হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে আসেন বনগাঁ, বাঁকুড়া, পুরুলিয়ার বিধায়কদের একাংশ। বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রিশেখর দানা, ওন্দার অমরনাথ শাখা, সোনামুখীর বিধায়ক দিবাকর ঘরামি এবং ইন্দাসের বিধায়ক নির্মলকুমার ধাড়া – বাঁকুড়ায় এই চার বিধায়ক প্রতিবাদ স্বরূপ গ্রুপ ছেড়েছিলেন। এবার তাঁরাই বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা এবং অমিত শাহকে (Amit Shah) চিঠি পাঠালেন নিজেদের দাবি জানিয়ে। তাঁদের দাবি, বাঁকুড়া এবং বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি বদল করা হোক।

[আরও পড়ুন: অবাক কাণ্ড! পুলিশি ধরপাকড় এড়াতে মাস্কের বদলে কলাপাতা ছিঁড়ে মুখ ঢাকলেন প্রৌঢ়]

এর আগে বুধবার পুরুলিয়ার (Purulia) জেলা বিজেপি সভাপতি বিবেক রাঙ্গাকে বদলের দাবিতে সরব হয়ে পাঁচ বিদ্রোহী বিধায়ক জেপি নাড্ডার (JP Nadda) কাছে চিঠি পাঠিয়েছিলেন বলে খবর। পুরুলিয়া কিংবা বাঁকুড়া – কোনও জেলার বিধায়কই চিঠির সত্যতা স্বীকার না করলে দলীয় সূত্রে এই খবর নিশ্চিতই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে