BREAKING NEWS

১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

ফের রাজ্যে সংক্রমণে রেকর্ড বৃদ্ধি, পুজোর আগে বেড়েই চলেছে উদ্বেগ

Published by: Sulaya Singha |    Posted: October 9, 2020 8:03 pm|    Updated: October 9, 2020 8:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেপ্টেম্বরের শেষ দিক থেকেই কমতে শুরু করবে করোনার দাপট। এমন আশ্বাসই দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। কিন্তু বাস্তব ছবিটা একেবারে উলটো। পুজো যতই এগিয়ে আসছে, ততই ঊর্ধ্বমুখী সংক্রমণ। পুজোয় শপিং করার ভিড়ের জেরেই করোনা আরও ছড়িয়ে পড়ছে বলে মত বিশেষজ্ঞদের। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের সংখ্যা ছাড়াল অতীত রেকর্ড। আর সেই সঙ্গেই গতকালের তুলনায় সুস্থতার নিম্নমুখী গ্রাফ রাজ্যবাসীর চিন্তা দ্বিগুণ করে তুলল বইকী।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের এদিনের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৫৭ জন। যার মধ্যে শুধু কলকাতায় ৭৭২ জনের শরীরে সংক্রমিত ভাইরাস। উত্তর ২৪ পরগনায় চেহারাটাও ভয়াবহ। একদিনে সে জেলায় আক্রান্ত ৭৫১ জন। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৮৭ হাজার ৬০৩ জন। একদিনে মৃত্যু হয়েছে ৬২ জনের। তার মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনা দুই জেলাতেই করোনার বলি ১৩ জন করে। বাংলায় এখনও পর্যন্ত এই মারণ ভাইরাস প্রাণ হারিয়েছেন ৫ হাজার ৫০১ জন।

[আরও পড়ুন: উৎসবের মরশুমে বাড়ছে যাত্রীচাপ, সামাল দিতে দিনের শেষ মেট্রোর সময় বদল]

তবে মোট আক্রান্তের সংখ্যাটা অত্যন্ত উদ্বেগজনক হলেও রাজ্যবাসীকে কিছুটা স্বস্তি দিচ্ছে বর্তমান অ্যাকটিভ কেসের সংখ্যা। এখন রাজ্যে অ্যাকটিভ কেস ২৯ হাজার ২৯৬। যদিও গত সপ্তাহের তুলনায় এই সংখ্যা বৃদ্ধিই পেয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৬৯ জন। ফলে রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা ২ লক্ষ ৫২ হাজার ৮০৬ জন। সামান্য় কম সুস্থতার হারও। ৮৭.৯০ শতাংশ।

করোনা মোকাবিলায় কোমর বেঁধে নেমেছে প্রশাসন। যতদিন না পর্যন্ত ভ্যাকসিন আসছে ততদিন ভরসা টেস্টিং। এদিন করোনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ৫৩২ জনের। টেস্টিংয়ের নিরিখে আক্রান্তের সংখ্যাটা যে উদ্বেগজনক, এদিন তা বেশ স্পষ্ট। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ৩৬ লক্ষ ৮ হাজার ১৩৪ জনের।

[আরও পড়ুন: কঠিন লক্ষ্যপূরণ ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের, শেষ হল শিয়ালদহ পর্যন্ত সুড়ঙ্গ খোঁড়ার কাজ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement