BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২১ অক্টোবর ২০২০ 

Advertisement

উৎসবের মরশুমে বাড়ছে যাত্রীচাপ, সামাল দিতে দিনের শেষ মেট্রোর সময় বদল

Published by: Paramita Paul |    Posted: October 9, 2020 7:33 pm|    Updated: October 9, 2020 7:33 pm

An Images

নব্যেন্দু হাজরা: উৎসবের মরশুমে সরগরম তিলোত্তমা। একদিকে পুজোর বাজার তো অন্যদিকে অফিসের ভীড়। নিউ নর্মালে এই চাপ সামাল দিতে ছন্দে ফিরছে শহরের লাইফলাইন মেট্রো (Kolkata Metro) পরিষেবাও। আগামী সপ্তাহের শুরু থেকেই বাড়ছে মেট্রোর সংখ্যা। ৮ মিনিটের ব্যবধানে চলবে মেট্রোগুলি। যাত্রীদের কথা মাথায় রেখে শেষ মেট্রোর সময়ও বাড়ানো হল। শুক্রবার কলকাতা মেট্রোর তরফে এমনটাই জানানো হয়েছে।

মেট্রোর দেওয়া তথ্য অনুযায়ী, এখন সোম থেকে শনিবার পর্যন্ত প্রতিদিন ১২২টি মেট্রো চলাচল করে। আগামী সোমবার (১২ অক্টোবর) থেকে এবার সেই সংখ্যাটা বেড়ে দাঁড়াচ্ছে ১৪৬। বর্তমানে দমদম হোক বা কবি সুভাষ, দুটি স্টেশন থেকেই শেষ মেট্রো ছাড়ে রাত আটটা। এবার সেই সময়টাকে আরও আধঘণ্টা পিছিয়ে দেওয়া হচ্ছে। অর্থাৎ কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে আটটায়। আর নোয়াপাড়া থেকে মেট্রো ছাড়বে রাত ৮টা ২৫ মিনিটে। তবে এই নিয়ম বহল থাকলে স্রেফ সোম থেকে শনিবার পর্যন্ত।

[আরও পড়ুন : করোনা কালে সামাজিক দূরত্ব মেনেই মানসিক ‘সংহতি’র বার্তা দেবে কলকাতার এই পুজো]

করোনাতঙ্ককে সঙ্গী করে পুজোর আমেজে মজছে শহরবাসী। তাই পুজোর আগে ছুটির দিন বা রবিবারগুলোয় কেনাকাটি করতে বের হচ্ছেন তাঁরা। সে কথা মাথায় রেখেই রবিবার (১৮ অক্টোবর)-এও মেট্রোর সংখ্যা বাড়াল কর্তৃপক্ষ। বর্তমানে রবিবার ৫৮টি মেট্রো চলাচল করে। এবার সেই সংখ্যা বেড়ে হবে ৬৪টি। সকাল ১০.১০ থেকে রাত সাড়ে নটা পর্যন্ত পরিষেবা মিলবে। এদিন নোয়াপাড়া থেকে দিনের শেষ মেট্রো ছাড়বে রাত ৮.২৩ মিনিটে।

করোনা আবহে দীর্ঘ সময় বন্ধ ছিল কলকাতায় লাইফলাইন। আনলকের চতুর্থ পর্বে এই মেট্রোর চাকা গড়িয়ছে  তবে একাধিক নিয়ম মেনে হাতেগোনা কিছু মেট্রো চলাচল করছিল। উৎসবের মরশুম আসতেই ভিড় বাড়ছে মেট্রোয়। সে কথা মাথায় রেখেই আবার ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে শহরবাসীর লাইফলাইনও। 

[আরও পড়ুন : কঠিন লক্ষ্যপূরণ ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের, শেষ হল শিয়ালদহ পর্যন্ত সুড়ঙ্গ খোঁড়ার কাজ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement