৮ মাঘ  ১৪২৬  বুধবার ২২ জানুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

রাহুল চক্রবর্তী:  দারিদ্র দূরীকরণে সাফল্য পেল বাংলা। কেন্দ্রের রিপোর্ট বলছে, ২০১২-১৩ সালের তুলনায় ২০১৭-১৮ সালে দারিদ্রের হার সবচেয়ে কম। রাজ্যে  দারিদ্রের হার কমায় স্বাভাবিকভাবেই খুশি মুখ্যমন্ত্রী। সরকারের এই সাফল্যে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে রাজ্যবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।  

বাংলা আবার শীর্ষে! দারিদ্রতা দূরীকরণে সরকারের সাফল্যের কথা তুলে ধরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে মুখ্যমন্ত্রী জানান, ২০১১-১২ থেকে ২০১৭-১৮ সালের মধ্যে দারিদ্রের সব থেকে বড় পতন দেখেছে পশ্চিমবঙ্গ। এই তথ্য কেন্দ্রের পরিসংখ্যান ও প্রকল্প বাস্তবায়ন মন্ত্রকের অধীন ন্যাশনাল স্ট্যাটিস্টিক্যাল অফিসের (এনএসও)। রাজ্য সরকারের একাধিক সামাজিক প্রকল্পের ফলেই সাধারণ মানুষ উপকৃত হয়েছেন। সরকারের এই সাফল্যে রাজ্যবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ফাঁকা কলকাতা বিশ্ববিদ্যালয়ে রাজ্যপাল, অভ্যর্থনা তো দূর মিলল না বসার চেয়ারও]

রাজ্য সরকারের আধিকারিকরা বলছেন, কৃষি, শিল্প, শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থানে বাংলা এগিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের একাধিক প্রকল্প শ্রেষ্ঠত্বের শিরোপা অর্জন করেছে। দারিদ্রতা দূরীকরণও সম্ভব হয়েছে একাধিক জনমুখী প্রকল্পের ফলে। খাদ্যসাথী, স্বাস্থ্যসাথী, যুবশ্রী, কন্যাশ্রী প্রকল্পের কথা তুলে ধরেছেন আধিকারিকরা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং