১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: রাজ্যে আরও শিথিল করোনাবিধি, বাড়ছে বার-রেস্তরাঁ খোলার সময়সীমা

Published by: Tiyasha Sarkar |    Posted: August 13, 2021 8:16 pm|    Updated: August 13, 2021 10:01 pm

Restaurant, bars can stay open longer in West Bengal as corona cases decrease | Sangbad Pratidin

ফাইল ছবি।

মলয় কুণ্ডু: কোভিডবিধি আরও শিথিল করল রাজ্য। শুক্রবার নবান্নের তরফে নির্দেশিকা দিয়ে জানানো হয়েছে, ৮ টার পরিবর্তে রাত সাড়ে ১০ টা পর্যন্ত খোলা থাকবে রেস্তরাঁ, বার-সহ সমস্ত দোকান। সরকারি অনুষ্ঠান করা যাবে সমস্ত বিধি নিষেধ মেনে। 

রাজ্যে কোভিড (COVID-19) সংক্রান্ত বিধিনিষেধের মেয়াদ বৃদ্ধির কথা বৃহস্পতিবারই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বেশ কয়েকটি নিয়ম শিথিল করে ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে বিধিনিষেধ। শুক্রবার সেই তালিকায় জুড়ল আরও বেশ কয়েকটি বিষয়। এদিন নবান্নের তরফে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, ১৬ আগষ্ট থেকে সরকারি অনুষ্ঠানের অয়োজন করা যাবে। তবে সেক্ষেত্রে কঠোরভাবে পালন করতে হবে কোভিড বিধি। মাস্ক-স্যানিটাইজার ব্যবহার ও শারীরিক দূরত্ব পালন বাধ্যতামূলক। পঞ্চাশ শতাংশ লোক নিয়ে খোলা যাবে সিনেমা হল, থিয়েটার, মঞ্চ। সুইমিংপুলের ক্ষেত্রেও কার্যকর একই নিয়ম। ৫০ শতাংশ লোক নিয়ে চালু করা যাবে সুইমিং পুল। এছাড়া বাড়ছে বার ও রেস্তরাঁ খোলার সময়। চলতি মাসের ১৫ তারিখ পর্যন্ত বার-রেস্তরাঁ ও দোকান সন্ধে ৮ টা খোলা থাকলেও ১৬ আগষ্ট থেকে সময়সীমা বেড়ে হবে রাত ১০.৩০। তবে পূর্বের নির্দেশিকা মোতাবেক রাত ১১ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত জারি থাকবে নাইট কারফিউ। 

[আরও পড়ুন: Coronavirus: গত ২৪ ঘণ্টায় রাজ্যে নিম্নমুখী সংক্রমণ ও মৃত্যু, সুস্থতার হার ৯৮.১৫ শতাংশ]

উল্লেখ্য, একাধিক ক্ষেত্রে কোভিড বিধি শিথিল করা হলেও আপাতত সাধারণ যাত্রীদের জন্য লোকাল ট্রেন চালানো হবে না বলে আগেই সাফ জানিয়েছেন মু্খ্যমন্ত্রী। তাঁর কথায়, “এখনই ট্রেন চালু করে দিলে সংক্রমণ আবার বেড়ে যেতে পারে। এখন দৈনিক ৬০০র মতো পজিটিভ কেস রয়েছে। তা দ্রুতই আরও কমিয়ে ফেলতে হবে। লোকাল ট্রেনে অনেকে যাতায়াত করেন। তাদের অসুবিধা হচ্ছে। কিন্তু আমাদের সতর্কতার কথা ভেবে তা বন্ধই রাখতে হচ্ছে।”

[আরও পড়ুন: ডায়মন্ড হারবারে তৃণমূলের ‘Chai Pe Charcha’, এক চুমুকেই আমজনতার সমস্যার সমাধান]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে