১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: গত ২৪ ঘণ্টায় রাজ্যে নিম্নমুখী সংক্রমণ ও মৃত্যু, সুস্থতার হার ৯৮.১৫ শতাংশ

Published by: Tiyasha Sarkar |    Posted: August 13, 2021 5:28 pm|    Updated: August 13, 2021 6:21 pm

More 739 people tested COVID-19 positive in West Bengal | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে জারি করা হয়েছে বিধিনিষেধ। তার সুফল যে মিলছে, তা বলাই বাহুল্য। ধীরে ধীরে সুস্থ হচ্ছে বাংলা। অনেকটাই কমেছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নিম্নমুখী সংক্রমণ ও মৃত্যু। একদিনে পশ্চিমবঙ্গে (West Bengal) নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৩৯ জন। একদিনে করোনার বলি ৮ জন। সুস্থতার হার ৯৮.১৫ শতাংশ। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ৮৯ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে ওই জেলা। দ্বিতীয় স্থানে ফের কলকাতা (Kolkata)। একদিনে সংক্রমিত সেখানকার ৮৮ জন।সামান্য হলেও বেড়েছে ওই জেলার সংক্রমণ। তৃতীয় স্থানে দার্জিলিং (Darjeeling)। একদিনে সেখানকার ৭৩ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস।চতুর্থ স্থানে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে একদিনে সংক্রমিত ৫৯ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় কম বেশি রাজ্যের বাকি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। একদিনে পজিটিভিটি রেট ১.৬৩ শতাংশ। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,৩৭,১৮৫।

[আরও পড়ুন: নিজেই বন্ধ হচ্ছে দরজা, ভেসে আসছে বিকট শব্দ, Malda Medical-এ দাপাদাপি ‘অশরীরী’র!]

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৮ জনের। মৃত্যুর নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে করোনার বলি সেখানকার ৪ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮, ২৭৬ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৭৪৯ জন।এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫,০৮,৮০০। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.১৫ শতাংশ।গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ৪৪২ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১,৬৩,০০,৭১৩ জনের। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০।

[আরও পড়ুন: ভাগ্য ফেরাতে রত্ন দেওয়ার প্রলোভন, তরুণীকে ডেকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার জ্যোতিষী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে