BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

আগামী সপ্তাহেই প্রকাশিত হবে মাদ্রাসা, হাই-মাদ্রাসার ফলাফল, বিজ্ঞপ্তি দিয়ে জানাল বোর্ড

Published by: Sucheta Sengupta |    Posted: July 15, 2021 7:21 pm|    Updated: July 15, 2021 8:05 pm

Results of Madrasa, High Madrasa will be announced on July 23 in West Bengal | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

দীপঙ্কর মণ্ডল: করোনা (Coronavirus) আবহে পরীক্ষা ছাড়াই বিশেষ মূল্যায়ন পদ্ধতিতে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং সমতুল্য সব পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে রাজ্যে। এর মধ্যে উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের দিনক্ষণ ঘোষণা হয়েছে। আগামী ২২ তারিখ তা প্রকাশ করবে উচ্চশিক্ষা সংসদ। এবার মাদ্রাসা, হাই মাদ্রাসা, আলিম, ফাজিলের ফলাফল প্রকাশের তারিখ জানাল পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদ (West Bengal Board of Madrasa Education)। ২৩ তারিখ প্রকাশিত হবে এই পরীক্ষাগুলির ফলাফল। ওয়েবসাইটে তা দেখতে পাবে পরীক্ষার্থীরা। কোন কোন কেন্দ্র থেকে মার্কশিট বিতরণ করা হবে, সেসবও জানানো হয়েছে পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তিতে।

Madrasa

মাদ্রাসা বোর্ডের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৩ জুলাই বেলা ১২টার পর থেকে যে যে ওয়েবসাইটে হাই মাদ্রাসা, মাদ্রাসা, আলিম, ফাজিলের ফলাফল দেখতে পাবে পরীক্ষার্থীরা, সেগুলো হল –
www.wbbme.org
www.wbresults.nic.in
www.exametc.com

এছাড়া এসএমএস করেও জানা যাবে ফলাফল। WBBME লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর দিয়ে 56070-তে পাঠালে ফলাফল জানতে পারবে পডুয়ারা। মার্কশিট বিতরণ কেন্দ্রগুলি – উত্তরবঙ্গের মালদহ, কোচবিহার, দার্জিলিং এবং দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, বর্ধমান। এসব জেলার মাদ্রাসা অফিসগুলিতে অ্যাডমিট কার্ড দেখিয়ে মার্কশিট ও সার্টিফিকেট সংগ্রহ করা যাবে ২৩ তারিখ বেলা একটার পর থেকে। করোনা কালে পরীক্ষা নিয়ে হাজার জটিলতার মাঝে এত দ্রুত ফলপ্রকাশের খবরে খানিকটা স্বস্তিতে মাদ্রাসা, হাই মাদ্রাসার ছাত্রছাত্রীরা।

[আরও পডুন: COVID-19: গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য বাড়ল সংক্রমণ, করোনার বলি ১২ জন]

প্রসঙ্গত, আগের বছরও করোনার কোপে মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের মতো পরীক্ষার হলে বসিয়ে ছাত্রছাত্রীদের পরীক্ষার ঝুঁকি নেয়নি পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ড। সেবারও বিকল্প উপায়ে ফলাফল প্রকাশ করা হয়েছিল। হাই মাদ্রাসায় প্রথম হয়ে চমকে দিয়েছিল মুর্শিদাবাদের এক রাজমিস্ত্রির কন্যা। এবারও সাফল্যের শীর্ষে নারীদের স্থান কেমন থাকে, সেদিকে নজর সকলের। 

[আরও পডুন: কোভিড টিকার জন্য লাইনে দাঁড়ানো নিয়ে ক্যানিংয়ে তুমুল গন্ডগোল, আহত ২]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement