BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সকাল থেকে সমুদ্রে প্রবল জলোচ্ছ্বাস, দিঘায় পর্যটকদের ঢল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 30, 2018 4:34 pm|    Updated: May 30, 2018 4:52 pm

Revealers get the taste of high tide in Digha

রঞ্জন মহাপাত্র, কাঁথি: সকাল থেকেই সমুদ্রে প্রবল জলোচ্ছ্বাস। দিঘায় উপচে পড়েছে পর্যটকের ভিড়। পূর্ব মেদিনীপুরের সৈকতশহরে কোনও হোটেলই খালি নেই। পরিস্থিতি এমনই, যে হোটেলে ঘর না পেয়ে গ্রামবাসীদের বাড়িতেই ভাড়া থাকছেন অনেকেই। এদিকে জলোচ্ছ্বাসের কারণে দিঘা উপকূলে পর্যটকদের জন্য সতর্কতা জারি করেছে স্থানীয় প্রশাসন। বিচে মাইকিং করছে দিঘা থানার পুলিশ। জোরদার করা হয়েছে নজরদারি।

[ডোমকলে উদ্ধার ২ কোটি টাকার হেরোইন, বমাল গ্রেপ্তার মাদক পাচারকারী]

দূরত্ব বেশি নয়। খরচও সাধ্যের মধ্যেই। সপ্তাহান্তের ছুটিতে আম বাঙালির পছন্দের ডেস্টিনেশন দিঘা। আর এখন তো আবার স্কুল-কলেজের গরমে ছুটি চলছে। তাই সপরিবারে কিংবা বন্ধুদের সঙ্গে নিয়ে ছুটিতে কাটাতে পূর্ব মেদিনীপুরের এই সৈকতশহরে ভিড় করেছেন পর্যটকরা। সত্যি কথা বলতে, দিঘায় এখন পর্যটকদের উপচে পড়া ভিড়। খালি নেই একটি হোটেলও। হোটেল মালিকরা জানিয়েছেন, এই মুহূর্তে তো ঘর পাওয়ার প্রশ্নই নেই, অগ্রিম বুকিংও শেষ। আগামী সপ্তাহে পর্যন্ত দিঘার হোটেলগুলিকে কার্যত তিলধারণেরও জায়গা নেই। পরিস্থিতি এমনই জায়গায় পৌঁছেছে, যে গ্রামবাসীদের ঘরে কিংবা উঠোনেও ভাড়ায় থাকতে হচ্ছে পর্যটকদের। এই পরিস্থিতিতে দিঘার আকর্ষণও আরও বাড়িয়ে দিয়েছে সমুদ্রে প্রবল জলোচ্ছ্বাস। জলের নামার প্রয়োজন পড়ছে না। বিচে বসেই সমুদ্রস্নানের আনন্দ উপভোগ করছেন পর্যটকরা।

[জেলাশাসকের দপ্তরে আগুন আতঙ্ক, চাঞ্চল্য বর্ধমানে]

মঙ্গলবার ছিল পূর্ণিমা। পূর্ণিমার ভরা কোটালে অশান্ত হয়ে উঠেছে দিঘার সমুদ্র। বুধবার সকাল থেকে চলছে প্রবল জলোচ্ছ্বাস। জলোচ্ছ্বাস দেখতে সমুদ্র সৈকতে পর্যটকদের ঢল নেমেছে। বিচে স্রেফ বসে থাকলেই হবে। সমুদ্রের জল ভিজিয়ে দিয়ে যাচ্ছে তাঁদের। সঙ্গে মেঘলা আকাশ ও মাঝে ঝিরঝিরি বৃষ্টি। দিঘার আবহাওয়াও মন কেড়েছে পর্যটকদের। হোটেল ব্যবসায়ীদের আশা, হোটেল যত ঘর বুকিং হয়েছে সপ্তাহান্তে তার থেকে বহুগুণ বেশি পর্যটক আসবেন দিঘায়।

দেখুন ভিডিও:

 

[ব্যাংক ধর্মঘটে চূড়ান্ত নাকাল সাধারণ মানুষ, ধাক্কা অনলাইন পেমেন্টেও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে