BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জলপাইগুড়ির বিজেপি কার্যালয়ে মজুত বস্তা বস্তা চাল! পুলিশি তদন্তের দাবিতে সরব তৃণমূল

Published by: Tiyasha Sarkar |    Posted: April 30, 2020 7:57 pm|    Updated: April 30, 2020 8:49 pm

An Images

শান্তনু কর, জলপাইগুড়ি: জলপাইগুড়ির বানারহাটে বিজেপি কার্যালয় থেকে কয়েকশো কুইন্ট্যাল চাল উদ্ধার হওয়ায় চাঞ্চল্য ছড়াল এলাকায়। বিষয়টি প্রকাশ্যে আসতেই তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। পুলিশি তদন্তের দাবি জানিয়েছেন তাঁরা। ইতিমধ্যেই ঘটনায় জড়িত সন্দেহে আটক করা হয়েছে ২ জনকে। শোকজ করা হয়েছে স্থানীয় রেশন ডিলারকে।

করোনা পরিস্থিতিতে বারবার রেশন নিয়ে একাধিক অভিযোগ করেছেন রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষ। প্রাপ্য খাদ্যসামগ্রীর জন্য রাস্তায় নেমে বিক্ষোভও দেখাচ্ছেন অনেকেই। এই পরিস্থিতিতে গোপন সূত্রের খবরের ভিত্তিতে বৃহস্পতিবার বানারহাটের ওই বিজেপির কার্যালয়ে হানা দেয় বানারহাট থানার পুলিশ ও ফুড ইনস্পেক্টর। সেখানেই মেলে বস্তা বন্দি কয়েকশো কুইন্টাল চাল। স্থানীয় পঞ্চায়েত প্রধান ও তৃণমূল জেলা সভাপতির অভিযোগ, এক রেশন ডিলার তাঁর বরাদ্দের পুরো চালই বিজেপিকে দিয়েছে। যার জেরে চূড়ান্ত ভোগান্তির শিকার স্থানীয়রা। প্রাপ্য সামগ্রী ছাড়াই রেশন দোকান থেকে ঘর ফিরতে হচ্ছে তাঁদের। তৃণমূলের বানারহাট সাংগঠনিক ব্লক সভাপতি নয়ন দত্ত বলেন, বিজেপি এই মহামারিতেও যে রাজনীতি করছে এই ঘটনা তার প্রমান। পাশাপাশি তিনি জানান বিজেপি কর্মীরা গ্রামে প্রচার করছেন যে, ওই খাদ্যসামগ্রী মোদিজি পাঠিয়েছেন। 

[আরও পড়ুন: হার মেনেছে করোনা, সুস্থ হয়ে ঘরে ফিরলেন নাবালিকা-সহ বর্ধমানের ৩ বাসিন্দা]

যদিও গোটা ঘটনাটিই পরিকল্পনামাফিক করা হয়েছে বলে দাবি বিজেপির জেলা সভাপতির। চাল মজুত প্রসঙ্গে তিনি সাফ জানান যে, লোকসভা নির্বাচনের সময় ওই ঘরটি বিজেপির কার্যালয় করা হলেও, পরবর্তীতে সেটি তাঁদের নেই। তাই সেই ঘরে কী রাখা হয়েছে, তার দায় তাঁদের নয়। পাশাপাশি, ঘর ছাড়লেও সেখান থেকে দলীয় পতাকা ও মোদির ছবি সরানো হয়নি বলেই জানান তিনি। 

bjp-jalpaiguri

বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন জলপাইগুড়ি জেলা খাদ্য আধিকারিক অমৃত ঘোষ। আগামিকাল থেকেই রেশন বিলি করা হবে বলে জানান পঞ্চায়েত প্রধান।

আরও পড়ুন: করোনা দাপটের মাঝেই শুরু সীমান্ত বাণিজ্য, ৩৭ দিন পর খুলল পেট্রাপোল বন্দর

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement