BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পথ নিরাপত্তা নিয়ে প্রচারে বিরামহীন, দুর্ঘটনাতেই প্রাণ গেল দুই কলেজ ছাত্রর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 29, 2017 5:53 am|    Updated: September 21, 2019 5:32 pm

Road saftey campaigner died in road accident

টিটুন মল্লিক: শীতের মরশুমে উৎসবের রাঢ়বঙ্গে বিষাদের সুর। পথ দুর্ঘটনায় আচমকা দুই তরতাজা যুবকের চলে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছেন না বাঁকুড়ার সতীঘাট এলাকার বাসিন্দারা। পারবেন কী করে? পথ নিরাপত্তা নিয়ে যে এই দুই ছাত্রই লাগাতার প্রচার চালাতেন সোশ্যাল মিডিয়ায়। মঙ্গলবার গভীর রাতে বাঁকুড়ার গন্ধেশ্বরী নদীর সতীঘাট এলাকায় পথ দুর্ঘটনায় মৃত্যু হল বিবেক পাত্র ও দেবশেখর বন্দ্যোপাধ্যায় নামে এই দুই কলেজ পড়ুয়ার।

৩ মিনিট দেরিতে তুলকালাম, বিমানকর্মীকে চড় মহিলা যাত্রীর ]

জানা যাচ্ছে, রাত প্রায় একটা নাগাদ বাইকে করে বাড়ি ছিরছিলেন দু’জনে। পথ নিরাপত্তা নিয়ে প্রচার চালালেও তাঁদের মাথাতেই হেলমেট ছিল না। একটি বাসের সঙ্গে ধাক্কা লাগায় ঘটে দুর্ঘটনা। মৃত্যু হয় দু’জনেরই। এলাকায় বেশ জনপ্রিয় ছিলেন এই দুই কলেজ পড়ুয়া। সামাজিক নানা কাজে তাঁরাই এগিয়ে আসতেন। পথ নিরাপত্তা নিয়ে প্রচার করত লাগাতার। এছাড়া মুখ্যমন্ত্রীর ‘কন্যাশ্রী’ থেকে ‘যুবশ্রী’র প্রচারে ছিলেন বিরামহীন। দুই পড়ুয়াই এলাকায় ছিল ব্যাপক জনপ্রিয়। কলেজের গণ্ডিতে পা রাখার পর থেকেই দু’জনের জনপ্রিয়তা বাড়ছিল। তাঁদের একজন কলেজের প্রাক্তন কালচারাল সেক্রেটারিও হয়েছিলেন। দু’জনেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবাদর্শে অনুপ্রাণিত। তবে দলীয় কাজকর্মকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছিলেন তাঁরা। টেকস্যাভি দুই ছাত্র সমস্ত সরকারি প্রকল্পের প্রচার করতেন সোশ্যাল মিডিয়ায়। পথ নিরাপত্তা নিয়ে তাঁদের নানা প্রচার এখনও মানুষের মোবাইলে মোবাইলে ঘুরছে। তৃণমূলের সোশ্যাল মিডিয়া উইংয়ের সক্রিয় সদস্যও ছিলেন এই দুই পড়ুয়া। অথচ তাঁরাই আর নেই। আকস্মিক দুর্ঘটনা প্রাণ কেড়ে নিল দুজনেরই।

লস্কর জঙ্গিদের ‘বিগেস্ট সাপোর্টার’, বিস্ফোরক স্বীকারোক্তি পারভেজ মুশারফের ]

বন্ধুর এই চলে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছেন না তীর্থকান্তি ঘোষ। জানাচ্ছেন, “ওরা যে এভাবে চলে যাবে ভাবতেও পারিনি। ডিজিটাল জগতের কতকিছু যে ওদের থেকে শিখেছি তা বলার নয়।” দুই-ই তরতাজা যুবকের আকস্মিক মৃত্যুতে এলাকাতেও নেমেছে শোকের ছায়া।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে