BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মাতলার চরে বাঘের পায়ের ছাপ, উৎসাহে ডগমগ সুন্দরবনমুখী পর্যটকরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 19, 2017 9:41 am|    Updated: September 18, 2019 3:46 pm

Royal Bengal Tigers pug mark found on banks of Matla River

দেবব্রত মণ্ডল, দক্ষিণ ২৪ পরগনা: আবার সুন্দরবনের নদীর তীরে রয়্যাল বেঙ্গল টাইগারের উপস্থিতির প্রমাণ পেলেন স্থানীয় বাসিন্দারা। একইসঙ্গে খবর পৌঁছে গেল পর্যটকদের কাছে। শীত পড়তে না পড়তেই সুন্দরবনের লোকালয়ে নদীর তীরে বাঘের আতঙ্ক দেখা দিল। মঙ্গলবার কুলতলি থানা এলাকার আজমলমারি জঙ্গলে বাঘের পায়ের ছাপ দেখা যায়।

আজমলমারি জঙ্গলের গা ঘেঁষে বয়ে চলেছে মাতলা নদী। তার পাশেই গড়ে উঠেছে চিতুরি জনবসতি। মঙ্গলবার সকালে স্থানীয় মৎস্যজীবীরা মাতলা নদীতে মাছ ধরতে যাওয়ার সময় নদীর পাড়ে বাঘের পায়ের ছাপ দেখতে পান। একটি নয়। বেশ কয়েকটি পায়ের ছাপ। সুন্দরবনের লোকালয়ে আবারও বাঘ এসেছে। দেখা গিয়েছ তার পায়ের ছাপ। এমন খবর চাউর হতেই বিভিন্ন জায়গা থেকে খোঁজখবর শুরু হয়ে যায়। শীতে সুন্দরবনে ঘুরতে যাওয়ার একটা আকর্ষণ থাকেই। তার উপর উপরি পাওনা বাঘ। তাই এই খবর পেতেই ট্যুরিস্ট সংস্থাগুলি তৎপর শুরু হয়েছে। সুন্দরবনের কোন কোন এলাকায় বাঘের দেখা পাওয়া যেতে পারে তা নিয়েও জল্পনা শুরু হয়েছে পর্যটন সংস্থাগুলির মধ্যে।

ইতিমধ্যেই বেশ কয়েকটি পর্যটন সংস্থায় ফোন করে খবরও নিতে শুরু করেছেন অনেকেই। সাতসকালে নদীর পাড়ে বাঘের পায়ের ছাপ দেখেই নদীতে না গিয়ে মৎস্যজীবীরা ফিরে আসেন গ্রামে। খবর দেওয়া হয় বনদপ্তরে। কিছুক্ষণের মধ্যেই বনদপ্তরের আধিকারিকরা খবর পেয়ে ঘটনাস্থলে চলে আসেন। কাদার উপরের ছাপটি খুঁটিয়ে দেখে তাঁরাও নিশ্চিত, এটি বাঘের পায়ের ছাপই বটে। তবে বাঘের চিহ্ন মেলেনি। পর্যটকরা আশায় আছেন, জঙ্গলে গেলে বাঘের দেখা মিলবে।

দেখুন ভিডিও-

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে