BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হাওড়ায় চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পা ফসকে গেল যাত্রীর, ঝাঁপিয়ে পড়ে উদ্ধার করলেন RPF জওয়ান

Published by: Abhisek Rakshit |    Posted: December 14, 2020 10:45 pm|    Updated: December 14, 2020 10:47 pm

RPF constable saves a man's life in Howrah station | Sangbad Pratidin

‌সুব্রত বিশ্বাস: ফের একবার এক ট্রেন যাত্রীর পরিত্রাতা হিসেবে দেখা দিলেন এক RPF কনস্টেবল। চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পা ফসকে কার্যত ট্রেন এবং স্টেশনের মাঝখানে পড়ে যাওয়া এক যাত্রীকে ঝাঁপিয়ে পড়ে বাঁচালেন ওই আধিকারিক। ঘটনাটি ঘটেছে সোমবার বিকেলে।

জানা গিয়েছে, এদিন বিকেল সাড়ে চারটে নাগাদ হাওড়া স্টেশনের (Howrah Station) ২ নম্বর প্ল্যাটফর্ম থেকে গোঘাট লোকাল ছাড়ে। ওই ট্রেনটি ধরার জন্য দৌড় লাগান হিন্দমোটর বিবাদী রোডের বাসিন্দা কাজল চৌধুরী (৬৯)। কোনও রকমে শেষ কামরার হ্যান্ডেলটি ধরে ট্রেনে উঠতে গিয়েই পা ফসকে পড়ে যান। আরেকটু হলেই ট্রেন এবং স্টেশনের মাঝে ঢুকে যাচ্ছিলেন। সেসময়ই পরিত্রাতা হয়ে দেখা দেন আরপিএফ কনস্টেবল জি কে চট্টোপাধ্যায়। মুহূর্তে ঝাঁপিয়ে পড়ে কাজলবাবুকে উদ্ধার করেন। তিনি নিরাপদ দূরত্বে টেনে আনায় বড় দুর্ঘটনার হাত থেকে রেহাই পান কাজলবাবু। ওই কনস্টেবলের এহেন কাজকে কুর্নিশ জানান রেল (Railways) আধিকারিক থেকে শুরু করে সেখানে উপস্থিত সাধারণ মানুষও।

[আরও পড়ুন:‌ দলীয় নেতা ‘তোলাবাজ’, বিরোধিতা করে তৃণমূল ছাড়ার হুমকি বর্ধমান পুরসভার প্রাক্তন কাউন্সিলরের]

দিন কয়েক আগে ঠিক একইভাবে হাওড়ার আরপিএফ কনস্টেবল মাইকেল সোরেন এক যাত্রীকে বাঁচিয়েছিলেন। একই ঘটনা ঘটেছিল গত নভেম্বরে পুরুলিয়া স্টেশনেও। চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রায় চাকার নিচে চলে যাচ্ছিলেন এক যাত্রী। দ্রুতগতিতে দৌড়ে পড়ে যাওয়া সেই যাত্রীকে বাঁচান জয় শম্ভু নামে এক আরপিএফ জওয়ান। কয়েক মুহূর্তের সেই অপারেশন স্তব্ধ হয়ে দেখেন সকলে।

ঘটনার সময় পুরুলিয়া স্টেশনের তিন নম্বর প্ল্যাটফর্ম ছেড়ে যাচ্ছিল ১২৮০২ নিউ দিল্লি–পুরী পুরুষোত্তম এক্সপ্রেস। ট্রেনটি ছেড়ে দেওয়ার পর তাতে উঠতে গিয়ে দুর্ঘটনার মুখে পড়েন জামশেদপুরের এক যাত্রী। ভারসাম্য রাখতে না পেরে প্রায় ট্রেনের চাকার নিচে চলে যাচ্ছিলেন তিনি। সেসময় প্ল্যাটফর্মে কর্তব্যরত রেলরক্ষী বাহিনীর জওয়ান জয় শম্ভুর নজরে আসে ঘটনাটি। প্রায় ট্রেনের তলায় চলে যাওয়া ওই যাত্রীকে টেনে তুলে তাঁর জীবনদান করেন আরপিএফ জয় শম্ভু। আদ্রা ডিভিশন ওই জওয়ানের এমন তৎপরতা ও সাহসী কাজকে কুর্নিশ জানান প্রত্যেকে। যদিও রেলরক্ষী বাহিনীর জওয়ান জয় শম্ভুর জানিয়েছিলেন, তিনি কেবল নিজের কর্তব্যটুকুই করেছেন।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে