৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শ্বাসকষ্টের রোগীর মৃত্যুতে হাসপাতালে ভাঙচুর, রণক্ষেত্র সাগর দত্ত মেডিক্যাল কলেজ

Published by: Tiyasha Sarkar |    Posted: May 1, 2020 3:25 pm|    Updated: May 1, 2020 10:01 pm

An Images

ব্রতদীপ ভট্টাচার্য: রোগী মৃত্যুতে ধুন্ধুমার সাগর দত্ত মেডিক্যাল কলেজে। হাসপাতালে ব্যাপক ভাঙচুর চালায় রোগীর পরিজনেরা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। নামানো হয় ব়্যাফ।

জানা গিয়েছে, বৃহস্পতিবার শ্বাসকষ্টের সমস্যা নিয়ে সাগর দত্ত মেডিক্যাল কলেজে ভরতি করা হয় এক বৃহন্নলাকে। ডায়বেটিস ছিল তাঁর। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সঙ্গে সঙ্গে শুরু হয় চিকিৎসা। তবে প্রথম থেকেই চিকিৎসায় খুব একটা সাড়া দেয়নি আকতারি বেগম নামে ওই রোগী। এই পরিস্থিতিতে শুক্রবার সকালে আচমকাই তাঁর অবস্থার অবনতি হতে শুরু করে। কিছুক্ষণ পরই মৃত্যু হয় তাঁর। মৃত্যুর খবর জানতে পারার পরই গাফিলতির অভিযোগ তুলে রোগীর পরিজন ও প্রতিবেশীরা। চড়াও হয় হাসপাতালে। সেই দলে অনেক বৃহন্নলা ছিল বলে পুলিশ সূত্রে খবর। আইসোলেশন ওয়ার্ড-সহ হাসপাতালের বিভিন্ন জায়গায় হামলা চালায় তারা। ভাঙচুর করে একাধিক চেয়ার, টেবিল। খবর পেয়েই ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। বৃহন্নলাদের হাতে এক পুলিশকর্মী আক্রান্ত হন বলে অভিযোগ।

sagardutta-1

[আরও পড়ুন: বাংলার মাছে তৃপ্ত ভাগলপুরবাসী, করোনা ঠেকাতে বিহারি ঘিয়ে মজে বাংলা  ]

পুলিশের সামনেও চলে হামলা। এরপর নামানো হয় ব়্যাফ। দীর্ঘক্ষণ পর নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। হাসপাতালের তরফে জানানো হয়েছে, ওই রোগীর ডায়বেটিস ও শ্বাসকষ্টের (SARI) সমস্যা দীর্ঘদিনের। গতকাল তাঁকে যখন হাসপাতালে আনা হয়েছিল, তখন অবস্থা বেশ গুরুতর ছিল। এদিনের ঘটনায় হাসপাতালের সুপার বলেন, “বর্তমান পরিস্থিতিতে ডাক্তাররা যেভাবে কাজ করছেন, তা সত্ত্বেও রোগীর পরিজনদের এই আচরণ বেদনাদায়ক।” হাসপাতালের ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা বলেন, দীর্ঘদিন ধরেই ওই হাসপাতাল চত্বরে পুলিশ আউটপোস্টের ব্যবস্থা করার দাবি জানিয়েছিলেন তাঁরা। কিন্তু তাতে কর্ণপাত করেনি কর্তৃপক্ষ। সেই কারণেই একের পর এক এই ধরণের ঘটনা।   

[আরও পড়ুন:বাংলার আরও ৬ জেলা রেড জোনে, সংশোধিত তালিকা দিল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement