Advertisement
Advertisement
tarakeshwar temple

ভয়াবহ হচ্ছে করোনা পরিস্থিতি, তারকেশ্বর মন্দিরের গর্ভগৃহে প্রবেশে ফের জারি নিষেধাজ্ঞা

হুগলিতেও লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

Sanctum of tarakeshwar temple is closed again | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:April 13, 2021 10:16 pm
  • Updated:April 13, 2021 10:16 pm

দিব্যেন্দু মজুমদার, হুগলি: গোটা রাজ্যে করোনা পরিস্থিতি ক্রমেই উদ্বেগজনক হয়ে উঠছে। দ্রুত গতিতে ছড়াচ্ছে সংক্রমণ। হুগলিতেও লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আর তাই সংক্রমণ এড়াতে বড়সড় সিদ্ধান্ত নেওয়া হল। ফের তারকেশ্বর মন্দিরের গর্ভগৃহে ভক্তদের প্রবেশ নিষিদ্ধ করল কর্তৃপক্ষ।

সম্প্রতি গাজনের উৎসব উপলক্ষে মানুষের ভিড় এড়াতে মন্দির কর্তৃপক্ষ নয়া নির্দেশিকা জারি করে। হুগলিতে করোনা অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় এখন থেকে তীর্থযাত্রীরা মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন না। তারকেশ্বরের এস্টেটের মহন্ত মহারাজ জানান, ভক্তদের কথা চিন্তা করে দীর্ঘদিন বন্ধ থাকার পর মন্দিরের গর্ভগৃহ খুলে দেওয়া হয়েছিল গত ১০ ফেব্রুয়ারি। কিন্তু গত বেশ কয়েকদিন ধরে করোনার দাপট লাফিয়ে বাড়তে শুরু করেছে। মহন্ত মহারাজ বলেন, গর্ভগৃহ অত্যন্ত ছোট জায়গা তাই সেখানে একসঙ্গে অনেকে প্রবেশ করলে সমস্যা হতে পারে। সেই জন্যই যতক্ষণ না করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে, ততদিন ভক্তরা গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন না। তবে করোনা বিধি মেনে ভক্তরা মাস্ক পরে গর্ভগৃহের বাইরে থেকে চোঙের মাধ্যমে শিবের মাথায় জল ঢালতে পারবেন।

Advertisement

[আরও পড়ুন: প্রেমে বাধা, ডায়মন্ড হারবারে খুন যুব তৃণমূল নেতা, দেহ ভেসে উঠল খালের জলে]

করোনা (COVID-19) পরিস্থিতির জেরে গত বছর মার্চ থেকেই বন্ধ ছিল তারকেশ্বরের মন্দির। এরপর জুন মাসে শর্তসাপেক্ষে রাজ্যের মন্দির, মসজিদ, গির্জা, গুরুদ্বারের মতো ধর্মীয় স্থানগুলি খুলে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই সময়ও সংক্রমণ এড়াতে এই মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। জুন মাসে মাত্র একদিনের জন্য মন্দির খোলা হয়েছিল। কিন্তু আশেপাশের এলাকায় সংক্রমণ বে়ড়ে যাওয়ায় আবার মন্দিরের দরজা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। সেপ্টেম্বর মাসে ফের মন্দির খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু সেই সময় মন্দিরের গর্ভগৃহে প্রবেশ নিষিদ্ধ ছিল। চলতি বছর ফেব্রুয়ারিতে সেই নিষেধাজ্ঞা উঠে যায়। কিন্তু করোনার উদ্বেগজনক পরিস্থিতিতে এবার নতুন করে বন্ধ হল গর্ভগৃহে প্রবেশ।

Advertisement

[আরও পড়ুন: নিষেধাজ্ঞা ওঠার পরই জনসভায় মমতা, বিচারের ভার জনতার হাতে ছাড়লেন তৃণমূল সুপ্রিমো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ