BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেরামতির জন্য শনিবার থেকে বন্ধ সাঁতরাগাছি ব্রিজের একাংশ, কোন বিকল্প পথে চলবে গাড়ি?

Published by: Tiyasha Sarkar |    Posted: November 18, 2022 6:25 pm|    Updated: November 18, 2022 8:13 pm

Santragachi bridge will remain close from Saturday, take a look at alternatives | Sangbad Pratidin

অর্ণব আইচ: শনিবার থেকে মেরামতির কাজ শুরু হবে সাঁতরাগাছি ব্রিজে। যার জেরে নিয়ন্ত্রণ করা হবে যান চলাচল। একদিক দিয়ে যাতায়াত করবে গাড়ি। ঘুরিয়ে অন্যপথে গন্তব্যে পাঠানো হবে কিছু গাড়ি। চরম ভোগান্তির আশঙ্কা থাকছেই। 

কলকাতা পুলিশ ইতিমধ্যেই এই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করেছে। সেখানে বলা হয়েছে, যাত্রীবাহী গাড়ি মেরামতির কাজ চলাকালীনও সাঁতরাগাছি ব্রিজ দিয়ে যাতায়াত করতে পারবে। তবে পণ্যবাহী গাড়ির জন্য থাকছে একগুচ্ছ বিধি। সকাল ৬ থেকে রাত ১০ টা পর্যন্ত সাঁতরাগাছি ব্রিজে পণ্যবাহী যান চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ। রাত দশটা থেকে ৬ টা পর্যন্ত কলকাতাগামী মালবাহী গাড়ি বিদ্যাসাগর সেতু হয়ে আন্দুল রোড দিয়ে আসতে পারবে। রাতে দিল্লি রোড ধরে আসা মালবাহী ট্রাক নিবেদিতা সেতু (Nivedita Setu) হয়ে পৌঁছবে বিটি রোডে।

[আরও পড়ুন: ‘দাঁড়ি-গোঁফ উপড়ে নেওয়া’ মন্তব্য প্রত্যাহার করেও ফের নিশীথকে খোঁচা উদয়নের, এবার কী বললেন মন্ত্রী?]

এদিকে রাত দশটা থেকে সকাল ৬ টা পর্যন্ত কলকাতা পোর্ট থেকে পণ্যবাহী গাড়ি ধুলাগড় যাবে বিদ্যাসাগর সেতু, আন্দুল রোড হয়ে। পোস্তা এলাকা থেকে দুর্গাপুর এক্সপ্রেস ওয়ে বা বর্ধমান যাওয়ার ক্ষেত্রে স্ট্র্যান্ড রোজ, নিমতলা ঘাট স্ট্রিট, বিকে পাল অ্যাভিনিউ, রবীন্দ্র সরণী, লক গেট ফ্লাইওভার, বিটি রোড, ডানলপ, নিবেদিতা সেতু ধরে যাবে। মহেশতলা, ডায়মন্ড হারবার, সোনারপুর থেকে আসা মালবাহী গাড়িও ঘুরপথে পাঠানো হবে গন্তব্যে। তবে যাত্রীবাহী গাড়ি গুলির ক্ষেত্রে উপরে স্পষ্টভাবে গন্তব্যের উল্লেখ থাকতে হবে।

আগামিকাল অর্থাৎ ১৯ তারিখ থেকে মেরামতির কাজ শুরু করা হলেও কতদিনে শেষ হবে, সে বিষয়ে এখনও কোনও তথ্য পাওয়া যায়নি। তবে মনে করা হচ্ছে এক মাস সময়ও লাগতে পারে।

[আরও পড়ুন: দেওরকে বিয়ে করতে স্বামীকে ডিভোর্স মহিলার! দুই ভাইয়ের চাপানউতোরে প্রাণ গেল বাবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে