BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৬  বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারি ২০২০ 

কল্যাণী স্টেশনের কাছে রেললাইনে ফাটল, স্থানীয়দের তৎপরতায় রক্ষা পেলেন যাত্রীরা

Published by: Tanumoy Ghosal |    Posted: January 22, 2019 12:24 pm|    Updated: January 22, 2019 12:28 pm

An Images

সুবীর দাস, কল্যাণী: কল্যাণী স্টেশনের কাছে রেললাইনে ফাটল। স্থানীয় বাসিন্দাদের তৎপরতায় রক্ষা পেলেন যাত্রীরা। ঘটনার জেরে মঙ্গলবার সকালে ব্যস্ত সময়ে প্রায় আধঘণ্টা ট্রেন চলাচল ব্যাহত হয় শিয়ালদহ-রানাঘাট শাখায়। ভোগান্তিতে পড়েন অফিসযাত্রীরা। এখন পরিষেবা স্বাভাবিক। তবে কল্যাণী স্টেশনের কাছে অত্যন্ত ধীরগতিতে চলছে লোকাল ট্রেন।

[কর্মবিরতিতে অচলাবস্থা হলদিয়া বন্দরে, ১০ কোটি টাকা ক্ষতির আশঙ্কা]

ফের রেললাইন ফাটল। এবার শিয়ালদহ-রানাঘাট শাখায়। মঙ্গলবার সকালে কল্যাণী স্টেশনের কাছে সাহেববাগানে রেললাইনে ফাটলটি নজরে পড়ে স্থানীয় বাসিন্দাদের। বিপদ বুঝে প্রথমে লাইনের ধারে লাল গামছা লাগিয়ে দেন তাঁরা। খবর দেওয়া হয় কল্যাণী স্টেশনের স্টেশন মাস্টার ও গেটম্যানকে। তড়িঘড়ি রেললাইন মেরামতি কাজ শুরু হয়। রেললাইনে ফাটলের জন্য সকাল সাড়ে ন’টার পর প্রায় আধঘণ্টা শিয়ালদহ-রানাঘাট শাখায় ব্যাহত হয় ট্রেন চলাচল। ভোগান্তিতে পড়েন নিত্যযাত্রীরা। রেলসূত্রে খবর, আপাতত রেললাইনে প্লেট লাগিয়ে ফাটল মেরামত করা হয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিকই বলা চলে। তবে কল্যাণী স্টেশনের কাছে অত্যন্ত ধীরগতিতে চলছে ট্রেন।

মাস কয়েক আগেই রেললাইনে ফাটলের কারণে ট্রেন চলাচল বিঘ্নিত হয়েছিল শিয়ালদহ দক্ষিণ শাখায়। সাতসকালে মথুরাপুর স্টেশনের কাছে রেললাইনে ফাটল দেখতে পান স্থানীয় বাসিন্দারা। যে লাইনে ফাটল দেখা গিয়েছিল, সেই লাইন দিয়ে চলে লক্ষ্মীকান্তপুর লোকাল। খবর পাওয়ামাত্রই ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ করে দেয় রেল। ফাটল মেরামতির পর ফের ট্রেন চলাচল শুরু হয় শিয়ালদহ দক্ষিণ শাখায় লক্ষ্মীকান্তপুর লাইনে।

[ ৩ বাইসনের তাণ্ডবে ত্রস্ত গোটা গ্রাম, গুরুতর জখম চারজন]

An Images
An Images
An Images An Images