BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

উত্তরবঙ্গ জুড়ে কালবৈশাখীর তাণ্ডব, দেখুন শিলাবৃষ্টির ভিডিও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 29, 2018 7:36 pm|    Updated: July 15, 2019 1:38 pm

Severe hailstorm lashes North Bengal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  প্রবল গরমে যখন দক্ষিণবঙ্গে প্রাণ ওষ্ঠাগত, তখন স্বস্তির বৃষ্টি নামল উত্তরবঙ্গে। শিলিগুড়ি-সহ বেশ কয়েকটি জায়গায় শিলাবৃষ্টিও হল। আবহাওয়া দপ্তর জানিয়েছে, নিম্নচাপের কারণে বৃহস্পতিবার ঝড়-বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। দু’একদিনের মধ্যে বৃষ্টি নামবে কলকাতাতেও।

[ঝাড়খণ্ডে অবস্থান ঘূর্ণাবর্তের, রাজ্যে ফের বৃষ্টির সম্ভাবনা]

দিনভর চাঁদিফাটা রোদ্দুর। গরমে হাঁসফাঁস অবস্থা। আর সন্ধে নামলেই আকাশ কালো করে তুমুল ঝড়-বৃষ্টি। চৈত্র-বৈশাখ মাসে কালবৈশাখীতে স্বস্তি পেতেন বঙ্গবাসী। কিন্তু, প্রকৃতির খামখেয়ালিপনায় এখন উধাও সান্ধ্যকালীন দুর্যোগ। গত রবিবার সন্ধ্যায় অবশ্য ছিঁটেফোটা বৃষ্টি হয়েছিল কলকাতা ও লাগোয়া এলাকায়। তবে সোমবার থেকে চড়া রোদের জ্বালায় ভুগছে শহরবাসী। উত্তরবঙ্গে কিন্তু উলটো ছবি। বৃহস্পতিবার দুপুর থেকে প্রবল ঝড়-বৃষ্টি শুরু হয় শিলিগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার-সহ উত্তরবঙ্গের সর্বত্রই। বেশ কয়েকটি জায়গায় শিলাবৃষ্টিও হয়েছে। মালবাজারের চাঁপাডাঙা ও চ্যাংমারিতে প্রবল শিলাবৃষ্টিতে নষ্ট হয়েছে জমির ফসলও। ফুটো হয়ে গিয়েছে বহু বাড়ির টিনের চালও।

[রাখা হল না মাকে দেওয়া কথা, কুমেরু অভিযানে মৃত্যু পুরুলিয়ার শুভজিতের]

বুধবারই আবহাওয়া দপ্তর জানিয়েছিল, পশ্চিমবঙ্গ লাগোয়া ঝাড়খণ্ডের আকাশ ঘুর্ণাবর্ত তৈরি হয়েছে। ঘুর্ণাবর্তটি উত্তর বিহার থেকে মণিপুর পর্যন্ত। তাই রাজ্যে বৃষ্টি হতে পারে। বৃষ্টির সম্ভাবনা সবথেকে বেশি ছিল উত্তরবঙ্গের জেলাগুলিতে। আবহাওয়া দপ্তরের সেই পূর্বাভাসই ফলে গেল। তুমুল ঝড়-বৃষ্টিতে স্বস্তি ফিরল উত্তর বাংলায়। আবহাওয়াবিদরা জানিয়েছেন, এদিনের বৃষ্টির কারণ নিম্মচাপ। কিন্তু, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে কবে বৃষ্টি নামবে?  আবহাওয়া দপ্তর জানিয়েছে, আর দু’একদিনের অপেক্ষা। বৃষ্টি হবে এ শহরেও। কেবল বৃষ্টিই নয়, বইবে ঝোড়া বাতাসও। তবে ঝড়-বৃষ্টি হয়তো বেশিক্ষণ স্থায়ী হবে না। কয়েক পশলা হয়েই ক্ষান্ত হবে। তবে বৃষ্টির প্রভাবে রাজ্যের তাপমাত্রা অনেকটাই কমবে। গরম থেকে সাময়িক রেহাই মিলবে।

দেখুন ভিডি:

[পরিবারের ইচ্ছা, কোয়েম্বাটোরে নিয়ে যাওয়া হচ্ছে আসানসোলের জখম ডিসিকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement