ad
ad

Breaking News

Shatrughan Sinhaa

উপনির্বাচনে আসানসোলে তৃণমূলের টিকিটে লড়বেন শত্রুঘ্ন সিনহা, বালিগঞ্জের প্রার্থী বাবুল

ইতিমধ্যেই ঘোষিত হয়েছে উপনির্বাচনের দিনক্ষণ।

Shatrughan Sinhaa and Babul Supriyo will contest Lok Sabha, Assembly bypolls on TMC ticket | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:March 13, 2022 12:30 pm
  • Updated:March 13, 2022 1:50 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: জল্পনার অবসান। আগামী মাসে দুই কেন্দ্রের উপনির্বাচনের জন্য প্রার্থীর নাম ঘোষণা করে দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জানিয়ে দিলেন, আসানসোল লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে লড়বেন বর্ষীয়ান অভিনেতা শত্রুঘ্ন সিনহা। এদিকে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে টিকিট পেলেন বিজেপি থেকে ঘাসফুল শিবিরে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়।

আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগ না দিলেও শত্রুঘ্ন সিনহার (Shatrughan Sinha) মুখে বাংলার শাসক দল তথা দলনেত্রীর প্রশংসা শোনা গিয়েছে। একাধিকবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে নানা ইস্যুতে টুইটও করেছেন হিন্দি ছবির কিংবদন্তি অভিনেতা। এমনকী ২০১৯ সালের তৃণমূলের মহা ব্রিগেডেও তাঁকে দেখা গিয়েছিল। পরবর্তীতে দিল্লিতেও মমতার সঙ্গে সাক্ষাৎ করেছেন শত্রুঘ্ন। গত বছর তৃণমূলে যোগ দিয়েছিলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী যশবন্ত সিনহা। তখনও গুঞ্জন উঠেছিল শত্রুঘ্ন সিনহাও হয়তো এবার ঘাসফুলে যোগ দেবেন। কিন্তু সেসময় আনুষ্ঠানিক যোগদান করেননি তিনি। আর এবার তৃণমূলের টিকিটে আসানসোল লোকসভা কেন্দ্রের প্রার্থী হয়ে প্রমাণ করে দিলেন, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশেই থাকতে ইচ্ছুক।

[আরও পড়ুন: বইমেলায় একের পর এক পকেটমারি, পুলিশের জালে জনপ্রিয় অভিনেত্রী]

উল্লেখ্য, পাটনা সাহিব লোকসভা কেন্দ্রের প্রাক্তন বিজেপি সাংসদের পাশাপাশি রাজ্যসভার সাংসদও ছিলেন শত্রুঘ্ন। তবে ২০১৯ সালে বিজেপি তাঁকে টিকিট না দেওয়ায় তিনি কংগ্রেসের হাত ধরেন। আর এবার তৃণমূলের হয়ে লড়ার সিদ্ধান্ত নিলেন বর্ষীয়ান অভিনেতা। 

এদিকে, তৃণমূলে যোগ দেওয়ার পর এই প্রথম ভোটে লড়ার সুযোগ পাচ্ছেন বাবুল সুপ্রিয়। বালিগঞ্জ আসনে বিধানসভা ভোটের প্রার্থী হলেন তিনি। একুশের নির্বাচনে এই কেন্দ্রে জয়ী হয়েছিলেন তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee)। জয়ী হওয়ার পর রাজ্যের পঞ্চায়েত মন্ত্রীর আসনে বসেন তিনি। কিন্তু ২০২১-এর নভেম্বরে তিনি প্রয়াত হন। ফলে বালিগঞ্জ আসনটি বিধায়ক শূন্য হয়ে পড়ে। সেখানেই দাঁড়াচ্ছেন আসানসোলের প্রাক্তন সাংসদ। আগামী ১২ এপ্রিল এই দুই কেন্দ্রে ভোটগ্রহণ হবে। ফলপ্রকাশ ১৬ এপ্রিল।

[আরও পড়ুন: মধ্যপ্রাচ্যেও যুদ্ধের দামামা! ইরাকের মার্কিন দূতাবাসে মিসাইল হামলা, অভিযুক্ত ইরান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ