Advertisement
Advertisement

ভুয়ো চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, গ্রেপ্তার সিভিক ভলান্টিয়ার

নকল ইন্টারভিউয়েরও আয়োজন করত সে।

Siliguri: Civic volunteer held for fake job promise
Published by: Subhajit Mandal
  • Posted:August 21, 2018 4:01 pm
  • Updated:August 21, 2018 4:01 pm

শুভদীপ রায় নন্দী, শিলিগুড়ি: মাইক্রো ফাইনান্স সংস্থায় ফিল্ড অফিসার পদে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা। নকল নিয়োগপত্র তৈরি করে চাকরির টোপ বেকার যুবকদের। নিয়োগপত্রের পরিবর্তে মোটা টাকা নেওয়ার অভিযোগ। কাঠগড়ায় সিভিক ভলান্টিয়ার। অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে অভিযান চালিয়ে ওই যুবককে গ্রেপ্তার করেছে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের প্রধাননগর থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত সিভিক ভলান্টিয়ার এর নাম কমল আনসারি। বাড়ি জলপাইগুড়ি জেলার বানারহাটে। বানারহাটেই গত চারবছর ধরে সিভিক ভলান্টিয়ার হিসেবে কাজ করছে আনসারি। মঙ্গলবার সকালে শিলিগুড়ি জংশন এলাকার একটি হোটেল থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

[পড়ুয়াদের মুখে হাসি ফোটাতে গাঁটের কড়ি খরচ করে ইলিশ খাওয়ালেন শিক্ষকরা]

আরও জানা গিয়েছে, ওই যুবক জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার ও দার্জিলিং জেলায় চাকরি দেওয়ার নাম করে নকল ইন্টারভিউয়ের আয়োজন করত। নিজেকে সোনার বাংলা মাইক্রো ফাইনান্স কোম্পানি নামের একটি সংস্থার সিইও বলে পরিচয় দিত চাকরিপ্রার্থীদের কাছে। এরপর ফর্ম ফিলাপের জন্য দশ হাজার টাকা এবং নিয়োগপত্র দেওয়ার নাম করে আরও ৪৫ হাজার টাকা করে তুলেছিল। এদিন নিয়োগপত্র দেওয়ার নাম করে ২৫ জন চাকরিপ্রার্থীকে ডেকে পাঠানো হয় সেই হোটেলে। আশু মণ্ডল নামে কোচবিহারের এক যুবকের বিষয়টি সন্দেহজনক লাগে। এরপর সেই প্রধাননগর থানায় অভিযোগ জানায়।

Advertisement

[কলেজ ছাত্রীর আত্মহত্যা, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসে অভিযুক্ত শিক্ষক]

তার অভিযোগ পেতেই সেই হোটেলে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে ভুয়ো নথি ও নিয়োগপত্র উদ্ধার করেছে পুলিশ। ঘটনায় আরও একজন জড়িত রয়েছে বলে পুলিশ জানিয়েছে। ধৃতকে এদিন শিলিগুড়ি আদালতে তোলা হলে বিচারক পুলিশি হেফাজতের নির্দেশ দেন। শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের ডিসিপি তরুণ হালদার বলেন, “অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। যুবক সিভিক ভলান্টিয়ার বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। আমরা খতিয়ে দেখছি।”

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ