BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কৃষ্ণনগরে অনুষ্ঠান করতে গিয়ে হেনস্তা, ফেসবুকে সরব গায়িকা ইমন চক্রবর্তী

Published by: Tanumoy Ghosal |    Posted: February 4, 2019 9:59 am|    Updated: February 4, 2019 10:09 am

Singer Emon alleges assault

নিজস্ব সংবাদদাতা, তেহট্ট: মেখলা দাশগুপ্ত, সোমলতা আচার্য, ইমন চক্রবর্তী… রাজ্যের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠান করতে গিয়ে হেনস্তার শিকার হচ্ছেন গায়িকারা। রবিবার রাতে কৃষ্ণনগরে অনুষ্ঠান শেষে রীতিমতো গেট বন্ধ করে জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়িকা ইমন চক্রবর্তী ও তাঁর সহশিল্পীদের দীর্ঘক্ষণ আটকে রাখা হল। হুমকি দেওয়া হল, ‘যেতে দেব না, কী করবি কর’। রাতে ঘটনাস্থল থেকে ফেসবুকে লাইভে গোটা ঘটনাটি তুলে ধরেন গায়িকা ইমন চক্রবর্তী নিজেই। পরে কলকাতা ফেরার পথে গাড়িতে থেকে দ্বিতীয়বার ফেসবুকে লাইভে কৃষ্ণনগর পুরসভার বিরুদ্ধে হেনস্তার অভিযোগ তুলেছেন শিল্পী। যদিও অভিযোগ অস্বীকার করেছেন কৃষ্ণনগর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান অসীম সাহা। তদন্তের আশ্বাস দিয়েছেন মহকুমা শাসক।

[ অসাধ্য সাধন! নিজের আঙুল কেটে চন্দ্রবোড়ার বিষদাঁত বের করলেন সর্পপ্রেমী]

তাঁরা সকলেই পেশাদার গায়িকা। টাকার বিনিময়েই  বিভিন্ন জায়গায় অনুষ্ঠান করেন। কিন্তু, তা বলে কি শিল্পীর ন্যূনতম কোনও সম্মান নেই? স্রেফ টাকা নিচ্ছেন বলেই কি গায়িকার সঙ্গে যা খুশি করা যায়? কৃষ্ণনগর থেকে অনুষ্ঠান করে ফেরার পথে ফেসবুকে লাইভে ক্ষোভ উগরে দিলেন গায়িকা ইমন চক্রবর্তী। কৃষ্ণনগর পুরসভার বিরুদ্ধে প্রশাসনের দ্বারস্থ হওয়ার কথাও জানিয়েছেন তিনি। প্রতি বছর শীতে শহরের পাবলিক লাইব্রেরির মাঠে জলসার আয়োজন করে কৃষ্ণনগর পুরসভা। মাঠে মেলাও বসে। রবিবার রাতে সেই অনুষ্ঠানেই গান গাইতে গিয়েছিলেন গায়িকা ইমন চক্রবর্তী। ফেসবুক লাইভে শিল্পীর অভিযোগ, সন্ধ্যায় যখন সহশিল্পীদের নিয়ে কৃষ্ণনগরে পৌঁছান তিনি, তখন আয়োজকদের কারও দেখা মেলেনি। শহরের একটি গেস্ট হাউসে ইমন ও তাঁর সঙ্গীদের থাকার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু, সেখানে নিয়ে যাওয়া তো দূর অস্ত, গেস্ট হাউসে গায়িকাকে চা কিংবা জল দেওয়ারও কেউ ছিল না।

গায়িকা ইমন চক্রবর্তীর দাবি, সন্ধ্যা ৮টা নাগাদ কৃষ্ণনগর পাবলিক লাইব্রেরি মাঠে অনুষ্ঠান মঞ্চে ওঠেন। প্রায় পৌন দু’ঘণ্টা গানও গেয়েছেন। কিন্তু অনুষ্ঠান শেষ হওয়ার পর অভব্য আচরণ করতে শুরু করেন আয়োজকরা। এমনকী, ইমন ও তাঁর সঙ্গীরা যাতে অনুষ্ঠানস্থল থেকে বেরোতে না পারেন, তারজন্য গেটও আটকে দেওয়া হয়। এরপরই গাড়িতে বসে ফেসবুকে লাইভ আসেন গায়িকা। বিপদের সময়ে অবশ্য ইমনের পাশে দাঁড়ান স্থানীয় বাসিন্দারা। ফেসবুক লাইভে তাঁরা জানান, গান শুনে তাঁরা খুশি। তাঁদের সব অনুরোধই রেখেছেন ইমন। শেষপর্যন্ত লোহার গেট ভেঙে তাঁর ফেরার ব্যবস্থা করেন শ্রোতারাই।

দিন কয়েক আগে উত্তরবঙ্গে ধূপগুড়িতে একটি স্কুলে অনুষ্ঠান করতে গিয়ে হেনস্তা মুখে পড়েছিলেন গায়িকা সোমলতা আচার্য। স্কুলেরই এক শিক্ষক মদ্যপ অবস্থায় মঞ্চে ওঠে শিল্পীর সঙ্গে অভব্য আচরণ করেছিলেন বলে অভিযোগ। শেষপর্যন্ত পুলিশ গিয়ে সোমলতাকে উদ্ধার করে। তারও আগে পশ্চিম মেদিনীপুরের দাঁতনে পুলিশের একটি অনুষ্ঠানে গিয়ে একই অভিজ্ঞতা হয় সারেগামা খ্যাত শিল্পী মেখলা দাশগুপ্তেরও।

 

 

 

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে