ad
ad

Breaking News

Sitalkuchi

গুলিকাণ্ডের তদন্তে শীতলকুচিতে পৌঁছল SIT, শুরু ঘটনার পুনর্নির্মাণ

১০ এপ্রিল ভোট চলাকালীন কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় শীতলকুচির চার বাসিন্দার।

SIT reaches Cooch Behar's Sitalkuchi for probe | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 17, 2021 10:30 am
  • Updated:May 17, 2021 12:16 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোট চলাকালীনই মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) প্রতিশ্রুতি দিয়েছিলেন, শীতলকুচিকাণ্ডের যথাযথ তদন্ত হবে। তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই কথা রেখেছেন তিনি। ঘটনার তদন্তে গঠন করা হয়েছে সিট (SIT)। সোমবার ঘটনাস্থল পরিদর্শনে গেলেন সিআইডির নেতৃত্বাধীন বিশেষ তদন্তকারী দলের আধিকারিকরা।

জানা গিয়েছে, সোমবার সকাল ৮ টা নাগাদ শীতলকুচির জোড়পাটকির যে বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে প্রাণ গিয়েছিল ৪ জনের, সেখানে যান তদন্তকারীরা। ইতিমধ্যেই শুরু হয়েছে ঘটনার পুনর্নির্মাণ। সূত্রের খবর, শীতলকুচির ওই বুথের বাইরে ঠিক কোথায় গুলি চলেছিল, কী হয়েছিল, তা জানার চেষ্টা করা হচ্ছে। সেই সঙ্গে পুলিশ আধিকারিকদের জেরা করে যে তথ্য পাওয়া গিয়েছিল, তার সত্যতা যাচাই করা হচ্ছে বলে খবর।

[আরও পড়ুন: লড়াইয়ের সুর বাজছেই, এবার করোনাযুদ্ধে শামিল ‘রেড ভলান্টিয়ার্স’দের নিয়েও প্যারোডি]

উল্লেখ্য, শীতলকুচি (Sitalkuchi) কাণ্ডের তদন্তে সিট গঠন করার পরই শীতলকুচি থানার আইসিকে ডেকে পাঠান তদন্তকারীরা। পরবর্তীতে জোড়পাটকির ১২৬ নং বুথে কর্মরত CISF-এর দুই অফিসার-সহ ৬ জনকে তলব করে রাজ্যের তদন্তকারী সংস্থা। করোনার অজুহাতে ইতিমধ্যেই দু’বার হাজিরা এড়িয়েছেন তাঁরা। ফের তাঁদের ডেকে পাঠানো হয়েছে। এরই মাঝে শীতলকুচিতে তদন্তকারী দল। উল্লেখ্য, ১০ এপ্রিল ভোট চলাকালীন শীতলকুচির জোড়পাটকির একটি বুথে বিনা প্ররোচনায় গুলি চালানোর অভিযোগ ওঠে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। ঘটনায় মৃত্যু হয় ৪ যুবকের। যা নিয়ে তোলপাড় রাজ্য-রাজনীতি।

[আরও পড়ুন: পরপর দু’দিন নিম্নমুখী রাজ্যের কোভিড গ্রাফ, ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৭ শতাংশের বেশি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ