৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

খানাকুলে বিজেপি নেতা খুনে গ্রেপ্তার ৬, বনধ ডেকেও রাস্তায় নেমে বিক্ষোভ দলীয় কর্মীদের

Published by: Sucheta Sengupta |    Posted: August 16, 2020 11:48 am|    Updated: August 16, 2020 11:57 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলনকে কেন্দ্র করে শনিবার হুগলির খানাকুলে বিজেপি (BJP) নেতা খুনের ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। খুনে জড়িত থাকার অভিযোগ ১৫ জনের নামে দায়ের হয়েছে এফআইআর। বাকিদেরও ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবিতে সরব বিজেপি। আজ বিজেপির ডাকে ১২ ঘণ্টা বনধের মাঝেও রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান দলের সমর্থকরা। পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বনধে ঘিরে থমথমে খানাকুলের নতিপপুর গ্রাম। বন্ধ সমস্ত দোকানপাট। ঘটনার তীব্র নিন্দায় টুইট করেছেন হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়।

শনিবার রাজনৈতিক সংঘর্ষ চলাকালীন খানাকুল ২ গ্রাম পঞ্চায়েত এলাকার জেলা পরিষদের বিজেপি সদস্য সুদর্শন প্রামাণিককে কুপিয়ে খুন করা হয়। অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। ঘটনায় ১৫ জনের নামে এফআইআর দায়ের হয় থানায়। শনিবার এই ঘটনা ঘিরে পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে পুলিশ তড়িঘড়ি তদন্তে নামে। রাত থেকে সকাল পর্যন্ত ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। সুদর্শন প্রামাণিককে খুনের প্রতিবাদে রবিবার ১২ ঘণ্টা খানাকুল বনধের ডাক দেয় জেলা বিজেপি। তবে এদিন বনধের মাঝেও বিজেপি কর্মী, সমর্থকদের দেখা গেল পথে নেমে, টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে। সকালে থেকে নতিপপুর গ্রামের প্রবেশপথে রাস্তা আটকে এভাবে বিক্ষোভ দেখানো হয়। তোলা হয় স্লোগানও। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরোধ হঠিয়ে দেয়।

[আরও পড়ুন: ফের প্রকাশ্যে গোষ্ঠীদ্বন্দ্ব, তৃণমূল নেতাকে খুনের সুপারি দেওয়ার অভিযোগ উপপ্রধানের বিরুদ্ধে!]

বিজেপির ডাকা বনধে এমনিতেই আজ সকাল থেকে থমথমে গোটা খানাকুল ব্লক। বাজার, দোকান সব বন্ধ। যানবাহনও চলাচলও অতি সামান্য। তা সত্ত্বেও বিজেপি কর্মীদের রাস্তায় নামার বিষয়টি নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে সমালোচনা। সংশ্লিষ্ট মহলের একাংশের দাবি, গায়ের জোরে বনধ সফল করতে চেয়েই বিজেপি এভাবে ভয় দেখাচ্ছে। জেলা বিজেপি সদস্যদের অবশ্য দাবি, অভিযুক্তদের সবাইকে গ্রেপ্তারের জন্য পুলিশকে ২৪ ঘণ্টা সময় দেওয়া হয়েছে। তার মধ্যে যদি তা না হয়, তাহলে আরও বৃহত্তর আন্দোলনে নামবেন বলে হুঁশিয়ারি।

[আরও পড়ুন: বোমা বাঁধতে গিয়ে উড়ল বাড়ির ছাদ, মুর্শিদাবাদের সামসেরগঞ্জে মৃত বাবা ও ছেলে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement