BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সামান্য নামল তাপমাত্রার পারদ, কুয়াশায় চাদরে মুড়েছে দুই বঙ্গ

Published by: Tiyasha Sarkar |    Posted: January 26, 2021 10:11 am|    Updated: January 26, 2021 12:19 pm

An Images

নব্যেন্দু হাজরা: পৌষ সংক্রান্তিতে শীতের দেখা মিললেও কয়েকদিন পেরতে না পেরতেই ঊর্ধ্বমুখী হয়েছে তাপমাত্রার পারদ। সোমবারের তুলনায় মঙ্গলবার সামান্য পারদ পতন হলেও জাঁকিয়ে শীতের পরিস্থিতি নেই বঙ্গে। কুয়াশা মুড়েছে পথঘাট। বেলা বাড়তেই রীতিমতো হাসফাঁস দশা বঙ্গবাসীর। আর কি ফিরবে শীত? প্রশ্ন আমজনতার।

হাওয়া অফিসের (Regional Meteorological Centre, Kolkata) পূ্র্বাভাস সত্যি করে গতকাল, অর্থাৎ সোমবার প্রায় আড়াই ডিগ্রি বেড়েছিল তাপমাত্রার পারদ। মঙ্গলবার তাপমাত্রার পারদ সামান্য নেমেছে। তবে এসপ্তাহে জাঁকিয়ে শীতের সম্ভাবনা নেই বলেই খবর। আপাতত কয়েকদিন রাতে ও সকালে শীতের আমেজ থাকবে বঙ্গে। বেলা বাড়তেই অনুভূত হবে গরম। মঙ্গলবারের কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ। আংশিক মেঘলা আকাশ। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় সামান্য কমবে তাপমাত্রা। তবে আগামী কয়েকদিন ১৫ থেকে ১৬ ডিগ্রির মধ্যেই ঘোরাফেরা করবে পারদ।

[আরও পড়ুন: বিধানসভা ভোটে লক্ষাধিক আধাসেনা কীভাবে মোতায়েন? চলতি সপ্তাহে কমিশনের বৈঠক]

উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঘন কুয়াশার সর্তকতা জারি। কুয়াশা দাপট দেখাবে দক্ষিণবঙ্গেও। উত্তরবঙ্গের মালদহ উত্তর, দক্ষিণ দিনাজপুর, কোচবিহার ও জলপাইগুড়িতে আগামী ৪৮ ঘণ্টায় ঘন কুয়াশা থাকবে বলেই জানা গিয়েছে। দৃশ্যমানতা ২০০ মিটারের কাছাকাছি থাকবে। কোথাও তা ৫০ মিটারে নেমে যেতে পারে। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, উত্তর ২৪ পরগনা, পশ্চিম বর্ধমানে মাঝারি কুয়াশার সম্ভাবনা। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে কলকাতা-সহ অন্য জেলাতেও।

[আরও পড়ুন: দলবিরোধী কার্যকলাপ! অপসারিত নদিয়া জেলা তৃণমূলের সহ-সভাপতি পার্থসারথী চট্টোপাধ্যায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement