BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিজেপির প্রতিবাদ মিছিলে বাধা, পুলিশের সঙ্গে গেরুয়া শিবিরের খণ্ডযুদ্ধে রণক্ষেত্র দত্তপুকুর

Published by: Sayani Sen |    Posted: June 13, 2020 6:46 pm|    Updated: June 13, 2020 7:03 pm

An Images

ব্রতদীপ ভট্টাচার্য, বারাসত: প্রকৃত আমফান বিধ্বস্তরা পাচ্ছেন না আর্থিক সাহায্য, বারবার এই অভিযোগ করেছে বিজেপি। তারই প্রতিবাদে মিছিলের আয়োজন করেন গেরুয়া শিবিরের কর্মী সমর্থকরা। তবে সেই মিছিলে বাধা দেওয়াকে কেন্দ্র করেই রণক্ষেত্র উত্তর ২৪ পরগনার দত্তপুকুর থানার চৌমাছা বটতলা। পুলিশের সঙ্গে একপ্রস্থ ধস্তাধস্তিতেও জড়িয়ে পড়েন গেরুয়া শিবিরের কর্মী সমর্থকরা।

শনিবার বিজেপি কর্মীরা উত্তর ২৪ পরগনার দত্তপুকুর থানার দত্তপুকুর চৌমাথা বটতলায় এক মিছিলের আয়োজন করে। কিন্তু সেই মিছিলে পুলিশ বাধা দেয়। ফলে পুলিশের সঙ্গে বিজেপি কর্মী সমর্থকদের প্রথমে একপ্রস্থ তর্কাতর্কি হয়। পরে তাদের মধ্যে হাতাহাতিও শুরু হয়। এই ঘটনার প্রতিবাদে স্টেশন রোড অবরোধ করে বিক্ষোভও দেখান বিজেপি কর্মীরা।

[আরও পড়ুন: প্রথম স্ত্রীকে ‘খুন’ করে ফের সংসার, দ্বিতীয় স্ত্রী-কন্যার হত্যায়ও অভিযুক্ত যুবক]

গেরুয়া শিবিরের কর্মীদের অভিযোগ, আমফানের টাকা ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে বন্টন করা হচ্ছে না। প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড়ে যাঁদের বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে তাঁরা টাকা পাচ্ছেন না। টাকা বন্টনের ক্ষেত্রে তৃণমূল পক্ষপাতিত্ব করছে বলেও অভিযোগ। বিজেপি কর্মীদের আরও অভিযোগ, ক্ষতিগ্রস্তদের তালিকা বদলে ফেলে তৃণমূল নেতারা ঘনিষ্ঠ লোকজনের অ্যাকাউন্টে টাকা পাঠাচ্ছে। তাই প্রকৃত ক্ষতিগ্রস্ত গরিবেরা টাকা পাচ্ছেন না। অথচ অর্থনৈতিকভাবে সচ্ছল পরিবার টাকা পেয়েছে। বারবার অভিযোগ জানিয়েও কোন কাজ হচ্ছে না। বিজেপি কর্মীসমর্থকদের দাবি, শীঘ্রই সমস্যার সমাধান হবে। প্রকৃত ক্ষতিগ্রস্তদের হাতে টাকা না পৌঁছলে তাঁরা লাগাতার বিক্ষোভ ও অবরোধ কর্মসূচি পালন করবেন বলেও হুমকি গেরুয়া শিবিরের।

যদিও তৃণমূলের পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। শাসক শিবিরের পালটা দাবি, বিজেপি চটকদারি রাজনীতি করার জন্য মিথ্যা অভিযোগ করছে। যদি আন্দোলনরত বিজেপি কর্মীদের কাছে কোন তথ্য থাকে তবে তাঁরা সুষ্ঠু আলোচনায় বসতে পারেন। 

[আরও পড়ুন: কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ফাইনাল ইয়ারের পড়ুয়াদের বিকল্প পথে পরীক্ষা নেওয়ার ভাবনা রাজ্যের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement