১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চাল-ডাল ছেড়ে দোকান থেকে পিঁয়াজ লুট, চোরের কাণ্ডে তাজ্জব ব্যবসায়ী

Published by: Sayani Sen |    Posted: November 26, 2019 1:51 pm|    Updated: November 26, 2019 2:09 pm

Some people theft onion from a shop of Haldia's Sutahata

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশই বাড়ছে পিঁয়াজের দাম। গৃহস্থের কাছে এখন সোনার চেয়েও দামি পিঁয়াজ। এই পরিস্থিতিতে মুদি দোকান থেকে চুরি গেল বহুমূল্যবান পিঁয়াজ। হলদিয়ার সুতাহাটার ওই দোকান মালিকের দাবি, প্রায় ৫০ হাজার টাকার পিঁয়াজ চুরি গিয়েছে। মাথায় হাত ওই ব্যবসায়ীর।

হলদিয়ার সুতাহাটায় মুদিখানার দোকান রয়েছে অক্ষয় দাস নামে এক ব্যক্তির। চাল, ডাল, তেলের পাশাপাশি পিঁয়াজ, আদা, রসুন বিক্রি করেন তিনি। পিঁয়াজের দাম ক্রমশই বাড়ছে। তাই লভ্যাংশের টাকা থেকে একটু বেশি করে পিঁয়াজ কিনে দোকানে মজুত করে রেখেছিলেন ওই ব্যবসায়ী। তবে মঙ্গলবার সকালে দোকানের সামনে এসে মাথায় হাত পড়ে যায় তাঁর। তিনি দেখেন দোকানের দরজা খোলা। ভিতরে লণ্ডভণ্ড হয়ে রয়েছে অন্যান্য জিনিসপত্র। আশেপাশের ব্যবসায়ীরা ঘটনাস্থলে জড়ো হয়ে যান। সকলেই অক্ষয়কে প্রশ্ন করেন তাঁর দোকান থেকে কী চুরি গেল? অক্ষয় বলেন, তাঁর দোকান থেকে শুধুমাত্র পিঁয়াজই লুট করেছে দুষ্কৃতীরা। ক্ষতির পরিমাণ প্রায় পঞ্চাশ হাজার টাকা।

সম্প্রতি সেঞ্চুরি হাঁকিয়েছে পিঁয়াজের দাম। অগ্নিমূল্য বাজারে পিঁয়াজ কিনতে গিয়ে হাতে ছেঁকা লাগছে গৃহস্থের। অতিরিক্ত দাম বাড়ার ফলে কারও কারও রান্নাঘরে প্রায় বন্ধই হয়ে গিয়েছে পিঁয়াজের আনাগোনা। অনেকেই বলছেন, দামের নিরিখে সোনার চেয়ে দামি হয়ে গিয়েছে পিঁয়াজ। এই পরিস্থিতিতে একটি দোকান থেকে পিঁয়াজ চুরির ঘটনা বেশ তাৎপর্যপূর্ণ। দোকান মালিকের অভিযোগ শুনে অবাক হয়ে গিয়েছেন পুলিশকর্মীরাও।

[আরও পড়ুন: কোনও চাকরিই স্থায়ী নয়, শীতকালীন অধিবেশনে বিল আনছে কেন্দ্র]

দোকান মালিক যদিও পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। তাঁর দাবি, মাসকয়েক আগে হলদিয়ার সুতাহাটায় অপর একটি মুদি দোকানে লুটপাট চালায় দুষ্কৃতীরা। সেই ঘটনার কিনারা হওয়ার আগেই আবারও দোকান থেকে পিঁয়াজ চুরির কাণ্ড ঘটলেও পুলিশ কার্যত উদাসীন। একের পর এক এমন ঘটনার পরে কেন চুরি রোখার উদ্যোগ নিচ্ছে না পুলিশ, তা নিয়েই উঠছে প্রশ্ন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে