৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

যাত্রীদের না জানিয়েই সময়ের আগে ছুটছে ট্রেন, তুমুল বিক্ষোভ হাওড়ায়

Published by: Paramita Paul |    Posted: December 2, 2020 7:44 pm|    Updated: December 2, 2020 7:44 pm

An Images

সুব্রত বিশ্বাস: ট্রেনের সময়সূচী আগাম ঘোষণা না করেই নতুন টাইম টেবিলে ট্রেন চালালো ইস্ট কোস্ট রেল (East Coastal Railways)। আর এর জেরে কয়েকশো যাত্রী বুধবার দুপুরে ভুবনেশ্বরগামী ইন্টারসিটি এক্সপ্রেস ধরতে পারলেন না। ট্রেনটি আগের নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগে হাওড়া (Howrah) ছেড়ে রওনা দেয়। ট্রেন না পেয়ে যাত্রীরা স্টেশন মাস্টারের ঘরে বিক্ষোভ দেখান।

এদিন দুপুরে এই ঘটনায় রেলের গাফিলতির বিরুদ্ধে চরম ক্ষোভ উপরে দেন যাত্রীরা। তাঁদের অভিযোগ, ১ ডিসেম্বর থেকে নতুন টাইমটেবিল অনুযায়ী ট্রেন (Train) চালান শুরু হয়েছে। অথচ যাত্রীদের কাছে কোনওরকম খবর দেয়নি রেল। এমনকি ১৩৯ এনকোয়ারিতেও পুরোনো সময় জানানোয় তাঁরা জানতে পারেননি ট্রেনের সময় পরিবর্তনের কথা। ক্ষোভের তীব্রতায় রেলভকতৃপক্ষ বিভিন্ন ট্রেনে তাঁদের গন্তব্যে পাঠানোর আশ্বাস দেয়।

[আরও পড়ুন : জেলায়-জেলায় চালু লোকাল, ‘স্পেশ্যাল’ ট্রেনের ভাড়া বৃদ্ধি নিয়ে চরম অসন্তোষ]

যাত্রীদের অভিযোগ, তাঁরা সংরক্ষিত টিকিট কেটে যাত্রা করতে আসেন। অন্য ট্রেনে জায়গা না থাকলে তাঁরা বিপদে পড়বেন। এমনিতেই ট্রেন চলছে কম সংখ্যায়। এই পরিস্থিতির পর দক্ষিণ-পূর্ব রেল তড়িঘড়ি আটটি ট্রেনের সময়সূচি সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করে জানায়, স্পেশ্যাল ট্রেনগুলি জিরো বেসড টাইম টেবিলে সময়ের কিছু হেরফের হয়েছে। কিছু ট্রেনের স্টপেজ কমিয়ে পূর্বের নির্ধারিত সময়ের কিছু আগে গন্তব্যে পৌঁছবে।

এদিনের ঘটনা সম্পর্কে ইস্ট কোস্ট রেল জানিয়েছে, ২.২৫ মিনিটে ট্রেনটি হাওড়া নিউ কমপ্লেক্স থেকে ছাড়ত। পয়লা ডিসেম্বর থেকে ট্রেনটি নতুন টাইম দুপুর ১.৩৫ মিনিট। পরিবর্তনের সব প্রক্রিয়া সম্পন্ন সত্বেও কেন ১৩৯ এনকোয়ারিতে জানালো না, স্পষ্ট নয়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন : ‘দুয়ারে সরকারে’র পালটা, এবার বাড়ি বাড়ি গিয়ে শাসকদলের ‘দুর্নীতি’ তুলে ধরবে বিজেপি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement