BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘ঘুমোচ্ছেন সাংসদ, হর্ন বাজাবেন না’, শ্রমিক স্পেশ্যালে শিশুমৃত্যুর ঘটনায় প্ল্যাকার্ড হাতে ধরনা

Published by: Tiyasha Sarkar |    Posted: June 12, 2020 8:41 pm|    Updated: June 12, 2020 10:50 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: কেরল থেকে ফেরার পথে শ্রমিক স্পেশ্যালে পুরুলিয়ার শিশু মৃত্যুর ঘটনায় ক্ষুদ্ধ গোটা বাংলা। ওই পরিবারের পাশে দাঁড়িয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। কিন্তু মর্মান্তিক এই ঘটনায় চুপ বিজেপি সাংসদ। কেন গোটা ঘটনা প্রকাশ্যে আসার পর দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও কোনও পদক্ষেপ নিলেন না সাংসদ? এই প্রশ্ন তুলেই জ্যোতির্ময় মাহাতোর বাড়ির সামনে ধরনায় বসলেন স্বেচ্ছাসেবী সংস্থার সদস্য ও স্থানীয় যুবকরা।   

সাংসদের আচরণের প্রতিবাদে শুক্রবার বিকালে তাঁর বাড়ির সদর দরজায় একাধিক প্ল্যাকার্ড হাতে নিশব্দ প্রতিবাদ জানান ওই যুবকরা। ইংরেজি ও বাংলায় সেই প্ল্যাকার্ডে লেখা ছিল, “আওয়ার এমপি ইজ স্লিপিং, নো হর্ন প্লিজ” ও “সাংসদ ঘুমোচ্ছেন, হর্ন বাজাবেন না।”  প্ল্যাকার্ডে ওই ১৮ দিনের মৃত শিশুর সুবিচারের আবেদনও করেন তাঁরা। প্ল্যাকার্ড হাতে ওই সংস্থার যুবক-সহ বহু মানুষের ধরনায় এলাকায় হৈ চৈ বেঁধে যায়। সাংসদের বাড়ি থেকে নিরাপত্তারক্ষী-সহ একাধিকজন বের হয়ে আসেন। তবে তাঁরা একটা কথাও বলেননি।

Purulia-1

[আরও পড়ুন: ত্রাণ বিলি করে ফিরেই অসুস্থ, করোনা আক্রান্ত তৃণমূল বিধায়ক নির্মল ঘোষের ছেলে]

ওই সংস্থার তরফে তুষার অবস্থি বলেন, “শ্রমিক স্পেশ্যালে শিশু মৃত্যুর ঘটনায় অবশেষে রেল উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করেছে। কিন্তু এই ঘটনায় আমাদের সাংসদ চুপ কেন? যখন থেকে লকডাউন শুরু হয়েছে তখন থেকে তাঁকে দেখাই যাচ্ছে না। জেলার পরিযায়ীরা ভিন রাজ্যে আটকে সমস্যায় ছিলেন। আর উনি দিল্লিতে ঘুমোচ্ছিলেন। আর এখন জেলায় এলেও তাঁর ঘুম ভাঙেনি। তাই আমরা তাঁর বাড়ির সামনে হর্ণ বাজাতে নিষেধ করছি।”

[আরও পড়ুন: UGLY বোঝাতে কৃষ্ণাঙ্গের ছবি ব্যবহার, বর্ণবিদ্বেষী পাঠ দেওয়া বই নিষিদ্ধ করল রাজ্য]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement