BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Gangasagar মেলার আগেই সাগর ব্লকে ১০০% টিকাকরণ, বদ্ধপরিকর দঃ ২৪ পরগনা জেলা প্রশাসন

Published by: Abhisek Rakshit |    Posted: August 21, 2021 9:44 pm|    Updated: August 23, 2021 2:25 pm

South 24 Parganas district administration wants 100 percent vaccination in sagar block | Sangbad Pratidin

সুরজিৎ দেব, ডায়মন্ডহারবার: করোনা অতিমারীর (Covid-19) মধ্যেই ২০২২ সালের জানুয়ারিতে সাগরমেলা আয়োজিত হবে। তারই প্রস্তুতির প্রাথমিক পর্ব হিসেবে সাগরবাসীর জন্য মেলার আগেই টিকাকরণ সম্পূর্ণ করার ওপর বিশেষ জোর দিয়েছে দক্ষিণ চব্বিশ পরগনা (South 24 Parganas) জেলা প্রশাসন। সেই লক্ষ্যে ইতিমধ্যেই বৈঠকও সেরেছেন জেলা প্রশাসনের কর্তারা। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী চলছে করোনার টিকাকরণের কাজ।

জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে, সাগরমেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসেন লক্ষ লক্ষ পূণ্যার্থী। ফলে সংক্রমণ যাতে ছড়াতে না পারে তার জন্যই এই বিশেষ পদক্ষেপ। সাগরমেলার সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যুক্ত ব্যক্তিদের টিকাকরণে বিশেষ জোর দেওয়া হয়েছে বলেও জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়। শনিবার গঙ্গাসাগর চত্বরের ব্যবসায়ী, পুরোহিত এবং সাধু সন্ন্যাসীদের প্রথম ডোজের টিকা দেওয়া হয়।

[আরও পড়ুন: রাজ্যে বাড়ছে কম বয়সে বিয়ে এবং সন্তানধারণের প্রবণতা, দাবি কেন্দ্রের রিপোর্টে]

এদিন গঙ্গাসাগরে কপিলমুনি মন্দির চত্বরে টিকাকরণ শিবির ঘুরে দেখেন অতিরিক্ত জেলাশাসক (জেনারেল) সিয়াদ এন, অতিরিক্ত জেলাশাসক (জেলা পরিষদ) সামিউল আলম, সাগরের বিডিও সুদীপ্ত মন্ডল ও গঙ্গাসাগর-বকখালি উন্নয়ন পর্ষদের এক্সিকিউটিভ অফিসার শম্ভুদ্বীপ সরকার-সহ অন্যান্য আধিকারিকরা।

বিডিও জানান, সাগরমেলার আগে জোরকদমে চলছে টিকাকরণ। মেলার সঙ্গে যুক্ত ব্যবসায়ী, সাধু, পুরোহিত, স্বনির্ভর গোষ্ঠীর মহিলা, শ্রমিক, অটো ও অন্যান্য যানবাহন চালক-সহ ব্লকের সমস্ত বাসিন্দাদের মেলার আগেই যাতে দু’টি ডোজেরই টিকাকরণ সম্পূর্ণ করা যায় তার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। তিনি বলেন, সাগর ব্লকের মোট দু’লক্ষের কিছু বেশি বাসিন্দার মধ্যে ৫০ হাজারের বেশি মানুষ ইতিমধ্যেই প্রথম ডোজের টিকা নিয়েছেন। অনেকের দ্বিতীয় ডোজের টিকাও নেওয়া হয়ে গিয়েছে। প্রতিদিন টিকার জোগান অনুযায়ী ব্লকের বিভিন্ন পঞ্চায়েত এলাকায় একাধিক শিবির করে টিকাকরণ চলছে এই টিকাকরণের কাজ।

[আরও পড়ুন: উন্নয়নে সরকারের পাশে থাকার বার্তা! পশ্চিম মেদিনীপুরে ‘দুয়ারে সরকারের’ হেল্প ডেস্ক খুলল CPM]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে