BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পরপর দু’দিন বিক্ষোভের জের, আগামী ৭ দিন বর্ধমান-হাওড়া রুটে চলবে বিশেষ ট্রেন

Published by: Paramita Paul |    Posted: September 7, 2022 9:59 am|    Updated: September 7, 2022 9:59 am

Special Trains will run in Bardhaman-Howrah route till 13 Sept | Sangbad Pratidin

ফাইল ছবি

সুব্রত বিশ্বাস: হাওড়া-বর্ধমান লাইনের (Howrah-Bardhaman Train Route) ট্রেনযাত্রীদের জন্য সুখবর। বিক্ষোভের জেরে ওই রুটে বিশেষ কিছু ট্রেন চালানোর ব্যবস্থা করল রেল। ৭ সেপ্টেম্বর থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন এই রুটে চলবে বিশেষ ট্রেনগুলি। প্রতিটি হল্ট স্টেশনেও দাঁড়াবে এই ট্রেনগুলি। ফলে ই রুটের যাত্রীদের সমস্যার কিছুটা সুরাহা হবে বলেই মনে করছে রেল কর্তৃপক্ষ।

ইন্টারলকিংয়ের কাজ চলায় হাওড়া-বর্ধমান লাইনে বাতিল হয়েছিল বেশকিছু ট্রেন। যার দরুন বিক্ষোভে উত্তাল হয় হুগলির একাধিক স্টেশন। ব্যাহত হয় ট্রেন পরিষেবা। কার্যত চাপে পড়েই একগুচ্ছ বিশেষ ট্রেন চালানোর ঘোষণা করল রেল। জানা গিয়েছে, মেন লাইনে হাওড়া থেকে প্রথম ট্রেনটি ছাড়বে সকাল ৪ টে ১৫ মিনিটে। পরের ট্রেনগুলি হাওড়া থেকে ছাড়বে যথাক্রমে ৫টা ২৭, ৬টা ৫৮. ১০ টা ৫, ১১টা ২৫. দুপুর ২ টো ২০, ২ টো ৫৫, ৩ টে ৩০, বিকেল ৫টা ৫ এবং রাত ৮টা ২০ মিনিটে। মেমারি স্টেশন অবধি চলবে ট্রেনগুলি। উলটো দিকে মেমারি স্টেশন থেকে হাওড়ার উদ্দেশ্যে দিনেপ প্রথম ট্রেন রওনা দেবে সকাল ৬টা ১০-এ। পরের ট্রেনগুলি ছাড়বে যথাক্রমে ৭টা ১৫, ৮টা ৫০, দুপুর ১২ টা, ১টা ২০, বিকেল ৪টে ২০, ৪ টে ৫০, ৫টা ২০. সন্ধে সাড়ে সাতটা এবং রাত পৌনে দশটায়।

[আরও পড়ুন: মামলা নিষ্পত্তির নামে ‘গণধর্ষণ’, অভিযোগ নিতে অস্বীকার থানার! পুলিশ সুপারের কাছে রিপোর্ট তলব হাই কোর্টের]

কর্ড লাইনে হাওড়া থেকে মশাগ্রামের উদ্দেশে দিনের প্রথম ট্রেনটি রওনা দেবে সকাল ৪টেয়। পরের ট্রেনগুলি ছাড়বে ৪টে ৫৫, ৭টা ৭ মিনিট, ১০টা ১৫ মিনিট, ১১টা ২২ মিনিট, দুপুর ১২টা ৫ মিনিট, ১টা ৩২ মিনিট। এরপরের ট্রেনটি ছাড়বে সন্ধে ৬টা ৫, সাড়ে ছটা, ৬টা ৫৭ এবং ৮টা ২০ মিনিটে। এই রুটে মশাগ্রাম থেকে হাওড়া আসার প্রথম ট্রেনটি ছাড়বে সকাল ৫টা ৪০ মিনিট। পরের ট্রেনগুলি ছাড়বে ৬টা ৩৫ মিনিট, ৮টা ৫০ মিনিট, ১১টা ৫৫, দুপুর ১টা ২০ মিনিট, ১টা ৪৫ মিনিট, ৩টে ২০। এরপর ট্রেন ছাড়বে সন্ধে ৭টা ৫৫ মিনিটে। পরের ট্রেনগুলি ছাড়বে ৮টা ২০, ৮ টা ৪০ এবং ১০টা ৫ মিনিটে।

ইন্টারলকিং সিস্টেমের কাজ চলাকালীন চলতি মাসের বেশ কয়েকদিন হাওড়া-বর্ধমান মেন লাইনে বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। আগেই বিজ্ঞপ্তি দিয়ে তা জানিয়েছিল পূর্ব রেল (Eastern Railway)। বাতিল (Cancel) থাকবে বেশ কয়েকটি লোকাল ট্রেনও। রবিবার থেকে কাজ শুরু হয়েছে। মাসের শেষ পর্যন্ত তা চলবে। এই সময়ের মধ্যেই ট্রেনগুলি বাতিল করা হয়েছে। সোমবার, সপ্তাহের কর্মব্যস্ত দিনে ট্রেন ধরতে গিয়ে সেই অসুবিধার মুখে পড়েছেন যাত্রীরা। তার প্রতিবাদেই হুগলির একাধিক স্টেশনে রেললাইনে নেমে শুরু হয় যাত্রীদের অবরোধ (Rail Block)। মঙ্গলবারও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে, এরপরই বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল রেল। 

[আরও পড়ুন: যেখানে শক্তি নেই সেখানে গোপনে বাম-কংগ্রেসকে সমর্থন! পঞ্চায়েত নির্বাচনে কৌশল বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে