১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

খুনের অভিযোগে ধৃত এসএসবি কম্যান্ডান্টকে ছিনতাই জওয়ানদের, চাঞ্চল্য সরিষায়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 23, 2018 3:42 pm|    Updated: February 23, 2018 3:42 pm

SSB jawans snatch commandant from police custody in Sarisha

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক ব্যক্তির রহস্যখুন। গ্রেপ্তার সশস্ত্র সীমা বল (এসএসবি) জওয়ান। পুলিশের কাছ থেকে সহকর্মীকে ছিনতাই অন্য জওয়ানদের। নাটকীয় এই ঘটনা ঘটল শুক্রবার ডায়মন্ড হারবারে। পরে চাপের মুখে আত্মসমর্পণ করতে বাধ্য হয় অভিযুক্ত জওয়ান দীপককুমার সিং। তাকে এদিন দুপুরে ডায়মন্ড হারবার আদালতে তোলা হয়। কিন্তু সকালের ঘটনা থেকে শিক্ষা নিয়ে আর ঝুঁকি নিতে নারাজ পুলিশ। তাই আদালত চত্বরে কার্যত নিরাপত্তা বলয়ে মুড়ে দেওয়া হয়েছে। দুর্গে পরিণত আদালত।

[এসটিএফ-এর জালে বুদ্ধগয়া বিস্ফোরণে অভিযুক্ত জামাত জঙ্গি ]

আদতে কী ঘটেছিল? সরিষার প্রিন্স মার্কেটে এক ব্যক্তির রহস্যজনকভাবে খুনের ঘটনায় গ্রেপ্তার হয়েছিল এক এসএসবি জওয়ানকে। কিন্তু ডায়মন্ড হারবার থানায় নিয়ে আসার পথেই সহকর্মীকে ছাড়াতে সেখানে পৌঁছন এসএসবি জওয়ানরা। রাস্তার মধ্যে পুলিশকে ধাক্কা মেরে, রীতিমতো গুন্ডাগিরি করে অভিযুক্তকে ছিনতাই করে জিপসি গাড়ি নিয়ে পালিয়ে যায়। এরপর কিংকর্তব্যবিমূঢ় পুলিশ আধিকারিকরা যোগাযোগ করেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষর সঙ্গে। খবর কানে যায় পুলিশের উঁচু মহলে। তারপর জানা যায়, স্থানীয় পাড়ুলিয়া এসএসবি ক্যাম্পে দীপককে নিয়ে গিয়েছেন জওয়ানরা। তখন পাড়ুলিয়া ক্যাম্পে যান এসডিপিও, অতিরিক্ত এসপি (ডায়মন্ড হারবার)। তাঁরা গিয়ে ক্যাম্পের আধিকারিকদের সঙ্গে কথা বলেন। তাতেও সুরাহা না হওয়ায় এডিজি আইনশৃঙ্খলা অনুজ শর্মা কথা বলেন আইজি এসএসবি শ্রীকুমার বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। তারপরই সমাধান সূত্র মিলতে ক্যাম্প থেকে বেরিয়ে এসে আত্মসমর্পণ করেন।

[ভয়, প্রলোভন দেখিয়ে আদিবাসীদের জমি কেনার অভিযোগ বেসরকারি সংস্থার বিরুদ্ধে]

এই ঘটনায় তীব্র নিন্দার ঝড় বয়ে যায় প্রশাসনিক মহলে। এসএসবি জওয়ানদের এই আচরণে রীতিমতো বিরক্ত রাজ্য পুলিশের কর্তারা। আইজি আইন শৃঙ্খলা অনুজ শর্মা বলেন, “অভিযুক্তকে ছিনতাই করে নিয়ে গিয়েছিল। এটা কোনওভাবেই করা যায় না।” আইজি এসএসবি শ্রীকুমারবাবু জানিয়েছেন, ‘ওই জওয়ান যা করেছে তা কোনওভাবেই সমর্থন করা যায় না। আইনের পথে চলেই বিষয়টিকে আমরা দেখছি। দোষ করে থাকলে বিচার হবে। আমরা কোনওভাবেই এই বিষয়টিকে প্রশ্রয় দেব না।’ বৃহস্পতিবার দুপুরে মার্কেটের দোতলায় রহস্যজনকভাবে খুন হয় আলতাফ জমাদার নামে এক ব্যক্তি। এর পরই ওই ঘর থেকে তিনজনকে ছুটে পালাতে দেখা যায়। ওই তিন অভিযুক্তর মধ্যে দুজন এসএসবি জওয়ান ছিলেন। অন্যজন মোজাম্মেল মণ্ডল এবং এসএসবি জওয়ান অমিতাভ প্রামাণিক ও দীপককুমার সিং। বস্তুত তিনজনকেই গ্রেপ্তার করেছে পুলিশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে