BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মৌসুনি দ্বীপে দুস্থদের খাদ্য সামগ্রী বণ্টন এসএসকেএমের চিকিৎসকদের, দিলেন মাস্ক-স্যানিটাইজারও

Published by: Bishakha Pal |    Posted: April 22, 2020 9:09 pm|    Updated: April 22, 2020 9:09 pm

An Images

সুরজিৎ দেব, ডায়মন্ডহারবার: করোনা যুদ্ধে শামিল হয়েছে গোটা দেশ। এই প্রাণঘাতী ভাইরাস থেকে বাঁচতে যে যার সাধ্য মতো লড়াই করছে। তবে করোনা মোকাবিলায় সামনে থেকে লড়াই করছেন চিকিৎসক, নার্স ও অন্য স্বাস্থ্যকর্মীরা। আক্রান্তদের সেবার পাশাপাশি সচেতনতার কাজও করে যাচ্ছেন তাঁরা। এবার পেশার বাইরে গিয়েও সমাজসেবার কাজে ব্রতী হলেন এসএসকেএম হাসপাতালের কয়েকজন চিকিৎসক ও নার্স। প্রত্যন্ত এলাকায় করোনা সচেতনতার পাশাপাশি অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিলি করলেন তাঁরা।

বুধবার দক্ষিণ চব্বিশ পরগনার মৌসুনি দ্বীপে পৌঁছে যান এসএসকেএম হাসপাতালের কয়েকজন চিকিৎসক ও নার্স। তাঁদের সঙ্গে ছিল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার-সহ খাদ্যসামগ্রী। মৌসুনি দ্বীপ মূলত পর্যটন কেন্দ্র হিসেবে বিখ্যাত হলেও এই দ্বীপে শতাধিক অসহায় মানুষের বাস। তাঁদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন তাঁর। পাশাপাশি সুরক্ষার জন্য মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হয়। করোনা ভাইরাস থেকে বাঁচতে কীভাবে সুরক্ষিত রাখতে হবে সেই পাঠও চিকিৎসক ও নার্সরা দেন গ্রামের মানুষকে। জানান করোনা রোধে কী কী সতর্কতা অবলম্বন করতে হবে। করোনার প্রভাব বোঝাতে তাঁরা গ্রাম্য পাঁচালি সাহায্য নেন। পাঁচালির ধাঁচে গান গেয়ে দ্বীপবাসীর উদ্দেশ্যে সচেতনতার বার্তা প্রচার করেন এসএসকেএমের চিকিৎসক ও নার্সরা।

[ আরও পড়ুন: পরিচারিকার কাজ করে অর্থ উপার্জন, সংসার সামলে দুস্থদের পাশে হতদরিদ্র ২ বোন ]

করোনা থেকে বাঁচতে কোমর বেঁধে ময়দানে নেমেছে রাজ্য সরকার। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের কয়েকটি অঞ্চলকে ‘রেড জোন’ হিসেবে ঘোষণা করা হয়েছে। অঞ্চলগুলিকে ‘গ্রিন জোনে’ আনতে তৎপর প্রশাসন। পাশাপাশি রাজ্যকে করোনা মুক্ত করতেও যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে পুলিশ ও  চিকিৎসকরা। জায়গায় জায়গায় চলছে লকডাউন কার্যকরী করার প্রচেষ্টা। এছাড়া চলছে সচেতনতার কাজ। সামাজিক দূরত্ব মেনে চলতে বারবার সাধারণ মানুষকে অনুরোধ করছে প্রশাসন। চিকিৎসকরাও মানুষকে সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এদিন এসএসকেএমের চিকিৎসক ও নার্সরা যা করলেন, তা করোনা যুদ্ধে অন্যতম দৃষ্টান্ত হয়ে থাকল।

[ আরও পড়ুন: করোনা রুখতে গ্রামে ব্যারিকেড দেওয়াকে কেন্দ্র করে রণক্ষেত্র রায়না, গ্রেপ্তার ১২ ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement