BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

তৃণমূলের প্রার্থীতালিকায় ফের চমক, যাদবপুরে মিমি এবং বসিরহাটে লড়বেন নুসরত

Published by: Sucheta Sengupta |    Posted: March 12, 2019 4:26 pm|    Updated: March 12, 2019 4:39 pm

Star candidates of TMC for LS polls

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছু প্রত্যাশিত, কিছু অপ্রত্যাশিত। দুয়ের মিশেলেই এবারের তৃণমূলের প্রার্থীতালিকা। তালিকায় নতুন মুখের মাঝে বিশেষ নজর কাড়ছেন তারকা প্রার্থীরা। মমতা বন্দ্যোপাধ্যায় নাম ঘোষণার পরতে পরতেই চমক ছিল। সেভাবেই ঘোষণা করলেন তারকাদের নাম, যাঁরা তৃণমূলের হয়ে দিল্লি দখলের লড়াইয়ে নামলেন। কেন্দ্র দেখেশুনে, সুপরিকল্পিতভাবে তাঁদের প্রার্থী হিসেবে নির্বাচন করেছে শাসকদল।

তারকা প্রার্থীদের অধিকাংশই রাজনীতির ময়দানে নতুন। দু, একজনের অবশ্য অভিজ্ঞতা আছে দিল্লির রাজনীতিতে। আগের মতোই ঘাটাল কেন্দ্র থেকে ফের লড়বেন দীপক অধিকারী ওরফে দেব। নায়ক প্রার্থীর সঙ্গে লড়াই করবেন তাঁরই দুই অনস্ক্রিন নায়িকা। তালিকায় সবচেয়ে আকর্ষণীয় দুটি কেন্দ্র – যাদবপুর এবং বসিরহাট কেন্দ্রে। বামেদের বরাবরের শক্তিশালী কেন্দ্র যাদবপুরে কঠিন লড়াই তৃণমূলের। আর সেকথা মাথায় রেখেই বোধহয় এবার এই কেন্দ্রে একেবারে অন্যরকম সমীকরণ তৈরি করলেন তৃণমূল সুপ্রিমো। এই কেন্দ্রে ঘাসফুল চিহ্নে লড়বেন টলিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী। মঙ্গলবার প্রার্থীতালিকায় মিমির নাম শুনে তাই চমকে উঠেছেন অনেকেই। আর তাঁর অনুরাগীদের মধ্যে বাঁধভাঙ্গা উচ্ছ্বাস।

          বিয়েবাড়িতে গুলি চালিয়ে উল্লাস! ভিডিও দেখলে আঁতকে উঠবেন

আরেক স্পর্শকাতর কেন্দ্র বসিরহাটেও এবার কৌশলী পদক্ষেপ নিয়েছে রাজ্যের শাসকদল। সেখানে সাংসদ ছিলেন ইদ্রিশ আলি। তিনি যে লড়ছেন না, তা গোড়াতেই পরিষ্কার করে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এও মনে করা হচ্ছিল, সেখানে আরও শক্তিশালী কোনও প্রার্থীকে দাঁড় করানো হতে পারে। কিন্তু বসিরহাট কেন্দ্রে মমতা যাঁর নাম ঘোষণা করলেন, তিনি আরেক টলিউড অভিনেত্রী নুসরত জাহান। যদিও এবারের লোকসভায় নুসরত লড়তে পারেন বলে আগেই জল্পনা উঠেছিল। তবে কেন্দ্র নিয়ে অনিশ্চয়তা ছিল। শেষপর্যন্ত উত্তর ২৪ পরগনার গুরুত্বপূর্ণ কেন্দ্রের প্রতিদ্বন্দ্বী হিসেবে বেছে নেওয়া হল তৃণমূল শিবির ঘনিষ্ঠ এই অভিনেত্রীকে।

জলে বিষ মিশিয়ে নলহাটিতে বৃদ্ধকে খুন, গ্রেপ্তার স্ত্রী ও সন্তান

এছাড়া আগেরবারের দুই তারকা সাংসদ মুনমুন সেন এবং শতাব্দী রায় ফের প্রতিদ্বন্দ্বিতা করছেন। শতাব্দী আগের কেন্দ্র বীরভূম থেকেই লড়বেন। কেন্দ্র বদলেছে মুনমুন সেনের। বাঁকুড়া কেন্দ্রের বদলে তিনি এবার লড়বেন আসানসোল কেন্দ্র থেকে। কোপ পড়ল আরেক তারকা প্রার্থীর উপর। কৃষ্ণনগরের দুবারের সাংসদ অভিনেতা তাপস পালকে এবার প্রার্থী করছে না তৃণমূল। এবং বর্ষীয়ান অভিনেত্রী তথা মেদিনীপুরের সাংসদ সন্ধ্যা রায় নিজে থেকেই  ভোটে দাঁড়াতে চাননি। এছাড়াও আরেক তারকার ঠাঁই হওয়ার কথা ছিল তৃণমূলের প্রার্থীতালিকায়। তিনি ইন্দ্রাণী হালদার। সম্প্রতি রাজ্যের শাসকদলের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা চোখে পড়ার মতো। তাই মনে করা হচ্ছিল, তিনিও লোকসভায় তৃণমূলের হয়ে লড়বেন। কিন্তু সেই আশাভঙ্গ হল। ইন্দ্রাণীকে এবারের মতো আর নির্বাচনী লড়াইয়ে রাখলেন না মমতা বন্দ্যোপাধ্যায়। তবে রাজনৈতিক মহলের একাংশের মত, ২০১৯-এর ভোট অন্যান্যবারের তুলনায় কিছুটা আলাদা। এখানে লড়াইয়ের সমীকরণ অন্যরকম। আর তাই প্রার্থী নির্বাচনও খুব ভাবনাচিন্তার সঙ্গেই করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। এরাজ্যে যে তাঁর টার্গেট বিয়াল্লিশে-বিয়াল্লিশ।   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে