BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপি শাক দিয়ে মাছ ঢাকছে, লখনউয়ে তৃণমূলকে আটকানোর ঘটনায় কটাক্ষ পার্থর

Published by: Paramita Paul |    Posted: December 22, 2019 8:57 pm|    Updated: December 22, 2019 8:58 pm

State Education Minister jibes at UP BJP Government.

দেবব্রত মণ্ডল, বারুইপুর: CAA বিরোধী আন্দোলনে উত্তাল উত্তরপ্রদেশ। এই পরিস্থিতিতে বিমানবন্দরে নেমেও লখনউ যাওয়ার অনুমতি পাননি তৃণমূলের চার সদস্যের দল। বিমানবন্দরেই তাঁদের আটকে দেওয়া হয়। রবি্বার এ নিয়ে উত্তরপ্রদেশের বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। অভিযোগ, “শাক দিয়ে মাছ ঢাকতে চাইছে বিজেপি।” একই সঙ্গে তিনি এনআরসি বিরোধী আন্দোলনে মহিলাদের উপরে আক্রমণের নিন্দা করেন। এই ইস্যুতে কেন্দ্র সরকারকে বিঁধে রাজ্যের শিক্ষামন্ত্রীর কটাক্ষ, “রাজা উলঙ্গ তাই নতুন করে জামা কাপড় পরাবে কে?”  

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে আগুন জ্বলছে উত্তরপ্রদেশে। পরিস্থিতি খতিয়ে দেখতে রবিবার উত্তরপ্রদেশের রাজধানী লখনউ গিয়েছিলেন তৃণমূল নেতৃত্ব। কিন্তু বিমানবন্দরের বাইরে পা-ই রাখতে পারেননি তাঁরা। জানা গিয়েছে, প্রথমে তাঁদের আটক করা হয়। পরে বাসে করে তাঁদের অন্যত্র নিয়ে যাওয়ার ঘটনায় চূড়ান্ত ক্ষোভ প্রকাশ করেছে তৃণমূল। উত্তরপ্রদেশ পুলিশ ‘অগণতান্ত্রিক আচরণ’ করছে বলে তোপ দাগেন তৃণমূল প্রতিনিধি দলের সদস্যরা। ওদিকে আটক হওয়ার পরই প্রতিক্রিয়ায় দীনেশ ত্রিবেদী বলেন, “কারা আটকেছে কিছু বুঝতে পারছি না।” তৃণমূল দলের সদস্য প্রতিমা মণ্ডলকে নিগ্রহ করা হয়েছে বলেও অভিযোগ করেছেন তিনি।

[আরও পড়ুন : ‘বিক্ষোভকারীদের ধরছেন না কেন?’ পুলিশকে বলতেই গ্রেপ্তার কংগ্রেস কর্মী]

এ নিয়ে রবিবার সন্ধ্যেয় তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, “শাক দিয়ে মাছ ঢাকতে চাইছে বিজেপি। আর তাই নাগরিকপঞ্জি ইস্যুতে তৃণমূলের মহিলা সাংসদদের উত্তরপ্রদেশে ঢুকতে দেওয়া হল না। উত্তরপ্রদেশে ঢোকার আগেই তাদেরকে আটকে করা হল। এর থেকেই স্পষ্ট বিজেপি আসল ঘটনাটা লুকতে চাইছে।” রবিবার দক্ষিণ ২৪ পরগনার রাজপুর সোনারপুর পুরসভা ২০ নম্বর ওয়ার্ডে বিখ্যাত সুরকার সলিল চৌধুরির আবক্ষ মূর্তি উন্মোচন অনুষ্ঠানে আসেন মন্ত্রী। সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেন শিক্ষামন্ত্রী তথা দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। এদিন রাজপুর সোনারপুর পুরসভার কুড়ি নম্বর ওয়ার্ডে স্বনির্ভর গোষ্ঠী মহিলাদের উৎসাহ প্রদান অনুষ্ঠানে অংশগ্রহণ করেন তিনি। সুভাষ গ্রামের কোদালিয়াতে এই অনুষ্ঠানে মন্ত্রী কেন্দ্র সরকারের বিরুদ্ধে সরব হন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে