BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের মুঙ্গের থেকে অস্ত্রপাচার, ধানবাদ-কলকাতাগামী বাসে আগ্নেয়াস্ত্র-সহ গ্রেপ্তার ৩

Published by: Sayani Sen |    Posted: October 18, 2021 10:43 am|    Updated: October 18, 2021 10:45 am

STF arrested three youths with huge arms । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাত্রীবোঝাই বাস থেকে অস্ত্র (Arms) উদ্ধার। সোমবার সকালে ডানকুনি টোলপ্লাজার কাছে ধানবাদ থেকে কলকাতাগামী বাস থেকে প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়। এই ঘটনায় মোট তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে ৪০টি সেভেন এবং নাইন এমএম পিস্তল বাজেয়াপ্ত করা হয়েছে।

রাজ্য পুলিশের এসটিএফ (STF) গোপন সূত্রে খবর পায় ধানবাদ থেকে কলকাতাগাী বাসে অস্ত্র পাচার হচ্ছে। সেই অনুযায়ী ওই বাসটিকে নজরে রেখেছিলেন তদন্তকারীরা। ডানকুনি টোলপ্লাজার কাছে বাসটি থামানো হয়। চলে তল্লাশি। ওই বাসটি থেকে অন্তত ৪০টি সেভেন এবং নাইন এমএম পিস্তল বাজেয়াপ্ত করা হয়। তার মধ্যে বেশ কয়েকটি নির্মীয়মান বলেও এসটিএফ সূত্রে খবর। আগ্নেয়াস্ত্র পাচারের ঘটনায় মোট ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের মধ্যে একজন মুঙ্গেরের বাসিন্দা।

[আরও পড়ুন: জাতিবিদ্বেষী মন্তব্যের অভিযোগে গ্রেপ্তার প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং!]

এই যুবকের গ্রেপ্তারির পর ফের কলকাতায় মুঙ্গেরি অস্ত্র ব্যবসার রমরমা বাড়ছে কিনা, তা নিয়ে নতুন করে সন্দেহের অবকাশ তৈরি হয়েছে। এসটিএফ অফিসারদের ধারণা, ফের চোরাপথে অস্ত্রপাচার বাড়ছে শহরে। সেসব বড়সড় কোনও নাশকতার জন্য ব্যবহার করা হচ্ছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে। প্রসঙ্গত, মুঙ্গেরি অস্ত্র ব্যবসার আদর্শ স্থান কলকাতা। প্রায়শয়ই এখানে ‘মুঙ্গের মেড’ অস্ত্রের হদিশ মেলে।

তদন্তকারীদের প্রাথমিক অনুমান, ধৃতরা মূলত কেরিয়ার। এর পিছনে বড়সড় কোনও চক্র সক্রিয় রয়েছে। কতদিন ধরে ওই তিনজন অস্ত্রপাচারের ব্যবসার সঙ্গে জড়িত তা এখনও স্পষ্ট নয়৷ অস্ত্রগুলি কোথায় পাচার করত ধৃতেরা, তা এখনও জানা যায়নি৷ ওই তিনজনকে হেফাজতে নিয়ে বিস্তারিত জানতে চায় এসটিএফ।

[আরও পড়ুন: গণ্ডারের পচা মাংস দিয়ে রাঁধা বিরিয়ানিই বিকোচ্ছে দেদার! শাস্তির মুখে জনপ্রিয় সংস্থা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে